RG Kar Hospital Incident

‘জাস্টিস চাই’ শুনে তরুণীর দিকে তেড়ে গেলেন যুবক! উত্তপ্ত মেট্রো স্টেশন, শেষে পা ধরে ক্ষমা চেয়ে রেহাই

‘জাস্টিস চাই’! স্লোগান দিতে দিতে মেট্রো করে ফিরছিলেন এক দল তরুণী। সেই স্লোগান শুনেই তাঁদের দিকে তেড়ে গেলেন এক যুবক। শুধু তা-ই নয়, এক তরুণীকে কটূক্তিও করা হয়েছে বলে অভিযোগ উঠছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫০
Share:

তরুণীর পা ধরে ক্ষমা চাইছেন যুবক! —নিজস্ব চিত্র।

‘জাস্টিস চাই’! স্লোগান দিতে দিতে মেট্রো করে ফিরছিলেন এক দল তরুণী। সেই স্লোগান শুনেই তরুণীদের দিকে তেড়ে গেলেন এক যুবক। শুধু তা-ই নয়, এক তরুণীকে কটূক্তিও করা হয়েছে বলে অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে হুলস্থুল কাণ্ড বাধল দমদম মেট্রো স্টেশনে। শেষে তরুণী পা ধরে ক্ষমা চাইতে হল অভিযুক্ত যুবককে। তার পরেই মিলল মুক্তি!

Advertisement

রবিবার ‘আমরা তিলোত্তমা’র মিছিল ছিল কলেজ স্কোয়্যার থেকে। বিকেল গড়িয়ে সন্ধ্যার মুখে সেই মিছিল ধর্মতলার গন্তব্যে পৌঁছয়। সভা হয় মিছিল শেষে। সেখান থেকেই ফিরছিলেন ওই তরুণীরা। তাঁরা এসপ্ল্যানেড থেকে মেট্রো ধরেছিলেন। তাঁদের গন্তব্য ছিল দমদম। মেট্রোতেও ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দিচ্ছিলেন তাঁরা। অভিযোগ, দমদম স্টেশনে নামার পরেও স্লোগান দিতে দিতে যখন তাঁরা বেরোচ্ছিলেন, সেই সময় তাঁদের লক্ষ্য করে কটূক্তি করেন এক যুবক। এর প্রতিবাদ করতে গেলে এক তরুণীর দিকে তেড়েও যান তিনি। যদিও ওই যুবককে আটকে দেন স্টেশনে থাকা অন্য যাত্রীরা। শেষে গণরোষের মুখে পড়ে অভিযোগকারিণী তরুণীর পা ধরে ক্ষমা চাইতে হল ওই যুবককে।

স্থানীয় সূত্রে খবর, অভিযুক্ত যুবক একটি রেস্তরাঁয় কাজ করেন। তরুণীরা অবশ্য তাঁর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করতে চাননি। যুবক সকলের সামনে পা ধরে ক্ষমা চাওয়ার পরেই তাঁকে যেতে দেওয়া হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement