Kolkata School

কলকাতার বেসরকারি স্কুলে চার বছরের শিশুর মৃত্যু! হঠাৎ শুরু হয় বমি, কারণ নিয়ে ধোঁয়াশা

মধ্য কলকাতার একটি বেসরকারি স্কুলে পড়ত চার বছরের ওই শিশু। প্রতি দিন সকালে পুলকারে করেই সে স্কুলে যেত। শুক্রবারও তার অন্যথা হয়নি। পুলকার থেকে নামার পরে তার বমি শুরু হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৪
Share:

কলকাতার একটি বেসরকারি স্কুলে শিশুর মৃত্যু। —প্রতীকী চিত্র।

কলকাতার একটি বেসরকারি স্কুলে আচমকা মৃত্যু হল চার বছর বয়সি শিশুর। শুক্রবার সকালে অন্যান্য দিনের মতোই স্কুলে গিয়েছিল সে। পুলকারে করে স্কুলে পাঠানো হয়েছিল তাকে। স্কুলের কাছাকাছি পৌঁছনোর পর আচমকা ওই শিশু অসুস্থ হয়ে পড়ে। পুলিশ সূত্রে খবর, পুলকার থেকে নামার পরেই তার বমি শুরু হয়। স্কুলেও একাধিক বার সে বমি করেছে। পরে তাকে নিয়ে যাওয়া হয় একটি বেসরকারি হাসপাতালে। সেখান থেকে শিয়ালদহের এনআরএস হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা ওই শিশুকে মৃত বলে ঘোষণা করে। কী কারণে এই মৃত্যু, কেন আচমকা অসুস্থতা, তা এখনও স্পষ্ট নয়। এই ঘটনার পর তালতলা থানায় অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করা হয়েছে। তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

মধ্য কলকাতার একটি নামী বেসরকারি স্কুলে নার্সারিতে পড়ত ওই শিশু। প্রতি দিন সকালে পুলকারে তাকে স্কুলে পাঠাতেন বাবা-মা। শুক্রবারও সকাল সকাল সে স্কুলে গিয়েছিল। পরিবার সূত্রে খবর, বৃহস্পতিবার থেকে শিশুটি খানিক অসুস্থ ছিল। পুলকার থেকে নামার পরেই কেন আচমকা তার বমি শুরু হল, তা স্পষ্ট নয়। শিশুর দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হবে। তার পরেই মৃত্যুর কারণ সম্বন্ধে নিশ্চিত হতে পারবে পুলিশ।

পুলকারে যাদের সঙ্গে ওই শিশু ছিল, তাদের সঙ্গে কথাবার্তা বলবে পুলিশ। যোগাযোগ করা হচ্ছে পুলকারের চালকের সঙ্গেও। স্কুল কর্তৃপক্ষ এবং পুলিশের তরফে শিশুর পরিবারের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। আচমকা এই মৃত্যুতে শোকস্তব্ধ পরিবার। স্কুলের জন্য বাড়ি থেকে বেরোনোর পর শিশুর মৃত্যু মেনে নিতে পারছেন না পরিবারের সদস্যেরা। বিষয়টি খতিয়ে দেখছে তালতলা থানার পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement