POCSO Case

নাবালিকাকে অপহরণ করে ধর্ষণের অভিযোগ কান্দিতে, গ্রেফতার অভিযুক্ত, পুলিশি হেফাজতের নির্দেশ

সম্প্রতি অভিযুক্ত ওই নাবালিকাকে অপহরণ করেছিলেন। তার পর থেকেই ফেরার ছিলেন তিনি। গত মঙ্গলবার নাবালিকা বাড়ি ফেরে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কান্দি শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৪
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

আরজি কর-কাণ্ডের প্রেক্ষিতে উত্তাল রাজ্য। তার মধ্যে নাবালিকাকে অপহরণ করে ধর্ষণের অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল মুর্শিদাবাদে। অভিযোগ, গত সপ্তাহে নিখোঁজ হয়ে গিয়েছিল ওই নাবালিকা। মঙ্গলবার বাড়ি ফিরে আসে সে। মেয়ের থেকে সবটা জানার পরই থানায় অভিযোগ দায়ের করে নির্যাতিতার পরিবার। অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত যুবককে গ্রেফতার করে পুলিশ। আদালতে হাজির করানো হলে বিচারক তাঁকে পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

Advertisement

পুলিশ সূত্রে খবর, সম্প্রতি অভিযুক্ত ওই নাবালিকাকে অপহরণ করেছিলেন। তার পর থেকেই ফেরার ছিলেন তিনি। গত মঙ্গলবার নাবালিকা বাড়ি ফেরে। নির্যাতিতার বয়ানের ভিত্তিতে থানায় অভিযুক্তের নামে অভিযোগ দায়ের করে পরিবার।

বুধবার রাতে কান্দি থানার সহিসপাড়া গ্রাম থেকে আবু সালেম শেখ নামে ওই যুবককে গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার অভিযুক্তকে কান্দি মহকুমা আদালতে হাজির করানো হয়। সওয়াল-জবাবের পর অতিরিক্ত দায়রা বিচারক বি ভকত অভিযুক্তকে তিন দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন।

Advertisement

সরকারি আইনজীবী সুনীলকুমার চক্রবর্তী বলেন, ‘‘ওই নাবালিকা তিন-চার দিন নিখোঁজ ছিল। তার মোবাইল-সহ অন্যান্য কাগজপত্র সম্ভবত ওই যুবকের কাছেই আছে। সেই সব কাগজপত্রের খোঁজ করা হচ্ছে। এ ছাড়াও, নাবালিকাকে কোথায় নিয়ে যাওয়া হয়েছিল, তা-ও জানা যায়নি। সেই কারণে পুলিশি হেফাজত চাওয়া হয়েছিল। অভিযুক্তকে জেরা করে সেটাই জানার চেষ্টা করা হবে। বিচারক আবেদন মঞ্জুর করেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement