ভিত্তিহীন অভিযোগ

স্কুলে দ্বাদশ শ্রেণির ছাত্রীদের বিরুদ্ধে ওঠা র‌্যাগিং-এর অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করলেন চুঁচুড়ার বাণী মন্দির স্কুল কর্তৃপক্ষ। শুক্রবার কয়েকজন অভিভাবক র‌্যাগিং-এর অভিযোগে স্কুলে স্মারকলিপি দিয়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৬ ০১:৪২
Share:

স্কুলে দ্বাদশ শ্রেণির ছাত্রীদের বিরুদ্ধে ওঠা র‌্যাগিং-এর অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করলেন চুঁচুড়ার বাণী মন্দির স্কুল কর্তৃপক্ষ।

Advertisement

শুক্রবার কয়েকজন অভিভাবক র‌্যাগিং-এর অভিযোগে স্কুলে স্মারকলিপি দিয়েছিলেন। তাঁদের অভিযোগ ছিল, বৃহস্পতিবার দ্বাদশ শ্রেণির ছাত্রীরা অষ্টম শ্রেণির এক ছাত্রীকে জোর করে মদ খাওয়ায়। এর পরেই বেশ কিছু অভিভাবক ক্ষুব্ধ হয়ে ওঠেন। তাঁরা ঘটনার সত্যতা যাচাই না করে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ তুলে প্রধান শিক্ষিকার কাছে স্মারকলিপি দেন। যদিও স্কুলের পক্ষ থেকে দুই শ্রেণির ছাত্রীদের জিজ্ঞাসাবাদ চালিয়ে অভিযোগের কোনও সত্যতা পাওয়া যায়নি। শনিবার সকালে অষ্টম শ্রেণির ওই ছাত্রীর অভিভাবক স্কুল কর্তৃপক্ষের সঙ্গে দেখা করে জানান, তাঁদের মেয়ের সঙ্গে এই ধরনের কোনও ঘটনাই ঘটেনি। এই বিষয় নিয়ে শিক্ষিকারা অভিভাবকদের সঙ্গে বৈঠকও করেন। এই ধরনের মিথ্যা অভিযোগ তুলে স্কুলের বদনাম না করার জন্য অনুরোধ করেন শিক্ষিকারা।

প্রধান শিক্ষিকা জ্যোতি বিশ্বাস বলেন, ‘‘এত বছরের পুরনো এই শিক্ষা প্রতিষ্ঠানকে কালিমালিপ্ত করতে কিছু ব্যক্তি এই পদক্ষেপ নিয়েছিলেন। তবে ছাত্রীদের কথা মাথায় রেখে ভবিষ্যতে এই ধরনের ঘটনা থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়েছে। তবে আমরা স্কুলের পক্ষ থেকে নজরদারি চালিয়ে কারা কী কারণে এই ভুল তথ্য ছড়িয়ে আতঙ্কের পরিবেশ সৃষ্টি করছে তা খতিয়ে দেখা হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement