WB Panchayat Election 2023

আমতায় পঞ্চায়েত সমিতির এক আসনে প্রার্থীই নেই তৃণমূলের

গোষ্ঠীকোন্দলের জেরে দেলওয়ারকে বাদ দিয়ে দুই প্রার্থীকে এই আসন থেকে মনোনয়নপত্র জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আমতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ০৯:০৪
Share:

—প্রতীকী চিত্র।

তৃণমূল প্রার্থী নেই। আমতা ২ ব্লকের ঘোড়াবেড়িয়া-চিৎনান পঞ্চায়েতের তিনটি পঞ্চায়েত সমিতির একটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গিলেন নির্দল প্রার্থী দেলওয়ার হোসেন মিদ্দা। তিনি আমতা ২ পঞ্চায়েত সমিতির তৃণমূলেরই বিদায়ী সহ-সভাপতি। এ বার মনোনয়ন জমা দিলেও দল তাঁকে টিকিট দেয়নি।

Advertisement

তৃণমূল সূত্রের খবর, গোষ্ঠীকোন্দলের জেরে দেলওয়ারকে বাদ দিয়ে দুই প্রার্থীকে এই আসন থেকে মনোনয়নপত্র জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। নিয়ম হল, তাঁদের মধ্যে একজন প্রত্যাহার করবেন। অন্যজন থেকে যাবেন এবং তিনিই দলের প্রতীক পাবেন। কিন্তু দুই প্রার্থীই মনোনয়নপত্র প্রত্যাহার করেন। ফলে, দলের প্রতীক পাওয়ার মতো প্রার্থী ছিলেন না। এই অবস্থায় দেলওয়ারকেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বলে নির্বাচন দফতর জানিয়ে দেয়।

হাওড়া গ্রামীণ জেলা তৃণমূল সভাপতি অরুণাভ সেন বলেন, ‘‘খুব বাজে ঘটনা। শুনেছি প্রযুক্তিগত কোনও কারণে প্রতীক দেওয়া যায়নি। কেন এটা ঘটল, সেটা জানতে ওই এলাকার দলের নেতৃত্বের কাছ থেকে রিপোর্ট চেয়েছি।’’ দেলওয়ার বলেন, "আমি নির্দল হলেও দিদির আদর্শে চলব এবং আমার এলাকার মানুষের সেবা করে যাব।’’

Advertisement

ওই পঞ্চায়েতে পঞ্চায়েত সমিতির তিনটি আসন আছে। কোনওটিতেই বিরোধীরা প্রার্থী দিতে পারেনি। বাকি দু’টি আসনে অবশ্য তৃণমূল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement