Blackmailing

ঘনিষ্ঠ মুহূর্তের ছবি ফাঁসের হুমকি দিয়ে প্রাক্তন স্ত্রীর কাছ থেকে টাকা আদায়! উত্তরপাড়ায় আটক যুবক

শনিবার কলেজে ছিলেন ওই তরুণী। সেই সময় তাঁকে ফোন করে টাকা চান প্রাক্তন স্বামী। বিরক্ত হয়ে বিষয়টি কলেজের বেশ কয়েক জনকে জানান।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

উত্তরপাড়া শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১৪:৫০
Share:

— প্রতীকী চিত্র।

নেশা করার জন্য টাকা দরকার। আর সেই টাকার জন্য প্রাক্তন স্ত্রীকে ভয় দেখাতেন। এমনই অভিযোগে হুগলির উত্তরপাড়া থেকে এক যুবককে আটক করল পুলিশ। আটক করা হয়েছে অভিযুক্তের এক বন্ধুকেও। শনিবার ঘটনাটি ঘটে উত্তরপাড়া কলেজ চত্বরে।

Advertisement

কলেজছাত্রীর দাবি, ২০২১ সালে তাঁর বিয়ে হয়েছিল। কিন্তু স্বামীর সঙ্গে বনিবনা-না হওয়ায় ২০২৩ সালে বিচ্ছেদ হয়ে যায়। তার পর থেকেই প্রাক্তন স্বামী লাগাতার টাকার জন্য চাপ দিতেন বলেও অভিযোগ। উত্তরপাড়া কলেজের দ্বিতীয় সেমিস্টারের ওই ছাত্রী জানান, তাঁর প্রাক্তন স্বামীর কাছে তাঁদের বেশ কিছু ঘনিষ্ঠ মুহূর্তের ছবি রয়েছে। এখন সেই সব ছবি সমাজমাধ্যমে দিয়ে দেওয়ার ভয় দেখাচ্ছেন তিনি। অভিযোগকারিণীর কথায়, ‘‘নেশা করার জন্য টাকা না দিলে ওই সব ছবি ভাইরাল করে দেবে বলে ব্ল্যাকমেল করত।’’

শনিবার কলেজে ছিলেন ওই তরুণী। সেই সময় তাঁকে ফোন করে টাকা চান প্রাক্তন স্বামী। বিরক্ত হয়ে বিষয়টি কলেজের বেশ কয়েক জনকে জানিয়েছেন। তার পরে ফোন করে অভিযুক্ত যুবককে কলেজের গেটে আসার কথা বলেন তরুণীর সহপাঠীরা। কিছু ক্ষণ পর অভিযুক্ত তাঁর এক বন্ধুকে নিয়ে কলেজ ক্যাম্পাসে পা রাখতেই তাঁকে আটকে রেখে পুলিশে খবর দেন পড়ুয়ারা। অভিযোগের ভিত্তিতে ওই দু’জনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

Advertisement

এই ঘটনা প্রসঙ্গে উত্তরপাড়া কলেজের জিএস সন্দীপন নাথ বলেন, ‘‘আমি তখন কলেজেই ছিলাম। ছাত্রীটি কাঁদতে কাঁদতে এসে আমাকে বলল, ওর প্রাক্তন স্বামী নেশা করার জন্য টাকা চাইত। ওদের কিছু ছবি ছিল। সেগুলো ভাইরাল করে দেবে বলে ব্ল্যাকমেল করত। খুব মানসিক চাপে ছিল মেয়েটি। তার অসহায়তার কথা বুঝতে পেরে আমরা ছাত্র সংসদের সদস্যরা ওর পাশে দাঁড়াই। অভিযুক্ত দু’জনকে পুলিশের হাতে তুলে দিয়েছে।’’ অন্য দিকে, অভিযুক্ত স্বীকার করে নেন তিনি নেশা করার জন্য টাকা চেয়েছিলেন প্রাক্তন স্ত্রীর কাছে। যদিও ব্ল্যাকমেলের কথা স্বীকার করেননি। উত্তরপাড়া থানার পুলিশ অভিযোগ খতিয়ে দেখছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement