Mystery Death in Howrah

‘সকলকে বিদায়’, ক্যানসার আক্রান্তের দেহ ভেসে উঠল হাওড়ার পুকুরে! পাড়ে মেলা চিরকুট নিয়ে রহস্য

পুলিশ সূত্রে খবর, মৃতের নাম তপন মণ্ডল। শনিবার সন্ধ্যা থেকে নিখোঁজ ছিলেন ৬৫ বছরের ওই ব্যক্তি। রবিবার সকালে বাড়ির পাশেই একটি পুকুরে তপনের দেহ ভেসে উঠতে দেখেন স্থানীয়েরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

জগৎবল্লভপুর শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১৩:৩৩
Share:

— প্রতীকী চিত্র।

এক ক্যানসার আক্রান্ত রোগীর দেহ হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার হল পুকুর থেকে। রবিবার এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল হাওড়ার জগৎবল্লভপুরে। পুকুরপাড় থেকে মেলা একটি কাগজের টুকরো ঘিরে রহস্য ঘনীভূত হয়েছে। ওই কাগজে লেখা, ‘ক্যানসার, নো আনসার। বিদায় সকলকে।’ তাই, আত্মহত্যা না কি খুন, অস্বাভাবিক মৃত্যুর তদন্তে নেমে ধন্দে পড়েছে পুলিশও।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মৃতের নাম তপন মণ্ডল। শনিবার সন্ধ্যা থেকে নিখোঁজ ছিলেন ৬৫ বছরের ওই ব্যক্তি। পরিবারের সদস্যেরা অনেক খোঁজাখুঁজি করেও তাঁকে পাননি। রবিবার সকালে বাড়ির পাশেই একটি পুকুরে তপনের দেহ ভেসে উঠতে দেখেন স্থানীয়েরা। খবর পেয়ে ছুটে যান মৃতের পরিবারের সদস্যেরা। দেহ উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

মৃত তপন বেশ কিছু দিন ধরে দুরারোগ্য অসুখে ভুগছিলেন। তাঁর পরিবার সূত্রে খবর, খাদ্যনালীতে ক্যানসার ধরা পড়ে বৃদ্ধের। তার চিকিৎসা চলছিল। দিনের বেশির ভাগ সময় বাড়িতেই থাকতেন তপন। তার মধ্যে এই ঘটনায় বিস্মিত সকলে। দেহ উদ্ধারের খবর পেয়ে রবিবার সকালেই ঘটনাস্থলে গিয়েছিল জগৎবল্লভপুর থানার পুলিশ। ইতিমধ্যে তারা একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে। যদিও নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ আধিকারিক বলেন, ‘‘লাল কালি দিয়ে সাদা কাগজে বড় বড় করে লেখা একটি নোট পাওয়া গিয়েছে। তাতে লেখা ছিল ‘ক্যানসার, নো আনসার।’ তাই প্রাথমিক ভাবে অনুমান করা হয়েছিল, এটা আত্মহত্যা। কিন্তু, দেহে উদ্ধারের সময় ওই ব্যক্তির হাত-পা বাঁধা ছিল। সে ক্ষেত্রে খুনের সন্দেহ উঠে এসেছে। মৃত্যুর সঠিক কারণ জানতে ময়নাতদন্তের রিপোর্টের উপর ভরসা রাখছি আমরা। পুলিশ তদন্ত শুরু করে দিয়েছে। চলছে জিজ্ঞাসাবাদ।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement