arrest

রথযাত্রার নামে তোলা! তৃণমূল নেতার নাম ভাঙিয়ে টাকা চাওয়ার অভিযোগে গ্রেফতার বালির যুবক

যে ব্যবসায়ী পুলিশের কাছে অভিযোগ করেন, তাঁর নাম বিবেক কর্মকার। তিনি জানান, বৃহস্পতিবার একটি ফোন পান। ফোনের ও প্রান্ত থেকে বক্তা বলেন, বড়বাজার থেকে তিনি যোগাযোগ করেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ২২:৩৭
Share:

—প্রতীকী চিত্র।

রথযাত্রা উপলক্ষে ১৫ হাজার টাকা ‘চাঁদা’ চেয়েছিলেন এক ব্যবসায়ীর কাছে। নাম নিয়েছিলেন হাওড়া সদরের তৃণমূল যুব সভাপতির। অভিযোগ পেয়ে নড়েচড়ে বসে পুলিশ। ভুয়ো পরিচয় দিয়ে টাকা তুলতে এসে হাওড়ার রামরাজাতলা এলাকা থেকে গ্রেফতার হলেন এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে শুক্রবার।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম গৌরীশঙ্কর গুপ্ত। হাওড়ার বালি এলাকা থেকে তাঁকে পাকড়াও করেছে জগাছা থানার পুলিশ। যে ব্যবসায়ী পুলিশের কাছে অভিযোগ করেন, তাঁর নাম বিবেক কর্মকার। তিনি জানান, ব্যবসায়িক কারবার করেন কলকাতার বড়বাজারে। বৃহস্পতিবার তিনি একটি ফোন পান। ফোনের ও প্রান্ত থেকে বক্তা বলেন, বড়বাজার থেকে তিনি যোগাযোগ করেছেন। পরিচয় জিজ্ঞাসা করা হলে ওই ব্যক্তি বলেন, ‘‘কংগ্রেস নেতা সন্তোষ পাঠক বলছি।’’ তার পর টাকা দাবি করে হাওড়ার তৃণমূল যুব সভাপতির সঙ্গে কথা বলতে বলা হয়। কিন্তু কথাবার্তার পর ওই ব্যবসায়ীর মনে সন্দেহ হয়। রথযাত্রা উপলক্ষে ১৫ হাজার টাকা দিতে হবে শুনে তিনি পুরো ঘটনার কথা পুলিশকে জানান। তার পরেই ফাঁদ পাতে পুলিশ।

শুক্রবার অভিযুক্ত ওই ব্যবসায়ীর কাছে টাকা নিতে এলে তাঁকে পাকড়াও করে পুলিশ। এই প্রসঙ্গে হাওড়া সদরের তৃণমূল সভাপতি কৈলাশ মিশ্র বলেন, ‘‘ঘটনার কথা জানতে পেরেই লিখিত ভাবে থানায় অভিযোগ করেছি আমরা।’’ জগাছা থানা সূত্রে খবর, লিখিত অভিযোগের ভিত্তিতে তারা পদক্ষেপ করেছে। ধৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement