Howrah

Howrah Internet: সোমবার সকাল ৬টা পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে হাওড়ায়, জানাল নবান্ন

ভুল তথ্য যাতে না ছড়ায়, সে জন্য সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে ইন্টারনেট বন্ধের সিদ্ধান্ত বলে জানিয়েছে স্বরাষ্ট্র দফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ২১:৫১
Share:

ফাইল চিত্র।

শুক্রবার সন্ধ্যা থেকে আগামী সোমবার সকাল ছ’টা পর্যন্ত হাওড়ায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নিল নবান্ন। একটি বিবৃতি দিয়ে স্বরাষ্ট্র দফতরের অতিরিক্ত মুখ্যসচিব জানিয়েছেন, হাওড়ার সাম্প্রতিক অস্থিরতা সামাল দিতেই এই পদক্ষেপ। রাজ্য পুলিশের এডিজি এবং আইজি (আইন-শৃঙ্খলা)-র তরফে এ ব্যাপারে অনুরোধ করা হয়েছিল। তার জেরেই এই সিদ্ধান্ত। অতিরিক্ত মুখ্যসচিব জানিয়েছেন, হাওড়া সিটি পুলিশ এবং হাওড়া রুরাল পুলিশের আওতাভুক্ত জেলার সমস্ত এলাকাতেই এই সিদ্ধান্ত বলবৎ হবে। শুক্রবার সন্ধ্যা সাতটার সময় এই নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের তরফে। নির্দেশে স্পষ্ট বলা হয়েছে, ইন্টারনেট পরিষেবা বন্ধের প্রক্রিয়া অবিলম্বে চালু হবে।

Advertisement

প্রসঙ্গত, দিল্লির বিজেপি নেত্রী নুপূর শর্মার সাম্প্রতিক বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে বৃহস্পতিবার ডোমজুড়ের অঙ্কুরহাটি এলাকায় দীর্ঘ সময় ধরে রাস্তা অবরোধ করা হয়। যার জেরে জাতীয় সড়কের উপর আটকে পড়ে প্রচুর গাড়ি। অবরোধ শুরু হয় বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ। টায়ার জ্বালিয়ে ১১৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন বিক্ষোভকারীরা। এর জেরে দুর্ভোগের শিকার হন সাধারণ মানুষ।

ওই ঘটনার পর শুক্রবারও অগ্নিগর্ভ পরিস্থিতি ছিল হাওড়ার বিভিন্ন এলাকায়। চেঙ্গাইলে রেল অবরোধের জেরে হাওড়া-খড়গপুর শাখায় দীর্ঘক্ষণ বন্ধ ছিল ট্রেন চলাচল। উলুবেড়িয়া মনসাতলায় বিজেপি গ্রামীণ অফিস ভাঙচুর করে অগ্নিসংযোগ করা হয়েছে বলে অভিযোগ ওঠে। বিজেপি কর্মীদের বাড়িতে ভাঙচুর ও লুটপাট করা হয়েছে বলেও অভিযোগ করা হয়। পাঁচলায় দফায় দফায় অবরোধ করেন বিক্ষোভকারীরা।

Advertisement

পরে ডোমজুর থানাতেও হামলা চালানো হয় বলে অভিযোগ। ধুলাগড়ে উত্তেজনা ছড়ায়। ঘটনাস্থলে গেলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাধে অবরোধকারীদের। পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়া হয় বলেও অভিযোগ ওঠে আন্দোলনকারীদের একাংশের বিরুদ্ধে। তাতে বেশ কয়েকজন পুলিশকর্মী জখম হন। পরিস্থিতি সামলাতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। উত্তপ্ত ছিল সলপের পরিস্থিতিও।সেখানে র‌্যাফ নামানো হয়েছে।

মুখ্যসচিব জানিয়েছেন, পরিস্থিতি সামলাতেই আপাতত সোমবার সকাল পর্যন্ত ইন্টারনেট বন্ধ রাখার সিদ্ধান্ত।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement