COVID 19

আসছে শারদীয়া মরসুম, হাওড়ায় পুজো উদ্যোক্তাদের করোনা টিকা দিতে শুরু করল প্রশাসন

শরৎ সদনে এই টিকাকরণ শুরু হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের সমবায় মন্ত্রী এবং হাওড়া পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান অরূপ রায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০৯ জুলাই ২০২১ ২০:৫০
Share:

নিজস্ব চিত্র

কয়েকমাস বাদেই বাঙালীর সেরা উৎসব দুর্গা পুজো। কিন্তু করোনা নিয়ে একটা চিন্তা থেকেই যাচ্ছে। তৃতীয় ঢেউ আছড়ে পড়ার সময়টা ঠিক কী হবে, সেটাই ভাবছেন অনেকে। আর সেই কারণেই এ বার পুজো উদ্যোক্তাদের কোভিড টিকা দেওয়ার ব্যবস্থা করা হল হাওড়া পুরনিগম ও জেলা স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে।

শুক্রবার হাওড়া শরৎ সদনে এই টিকাকরণ শুরু হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের সমবায় মন্ত্রী এবং হাওড়া পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান অরূপ রায়। তিনি বলেন, ‘‘করোনা সংক্রমণ আটকাতে রাজ্য সরকার সবরকম ব্যবস্থা নিচ্ছে। সাধারণ মানুষের পাশাপাশি যাঁরা সুপার স্প্রেডার অর্থাৎ যাঁদের থেকে সংক্রমণ বেশি ছড়াতে পারে, তাঁদের টিকা দেওয়া শুরু হয়েছে। তাই পুজোর আগেই এ বার উদ্যোক্তাদের টিকা দেওয়া শুরু হল।’’

Advertisement

হাওড়া পুরসভা এলাকার মোট ১০৪৫ টি ক্লাবের ৫০ জন করে সদস্যকে টিকা দেওয়া হবে। এ ছাড়া পুজোর সঙ্গে যুক্ত প্যান্ডেল তৈরির কারিগর, বিদ্যুৎ কর্মী, ঢাকি এবং পুরোহিতদের অগ্রাধিকারের ভিত্তিতে টিকা দেওয়া হবে। প্রশাসনের তরফ থেকে বলা হয়েছে, এর মূল উদ্দেশ্য করোনার তৃতীয় ঢেউকে আটকানো।

পুরসভার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পুজোর উদ্যোক্তারা। শিবপুর মন্দিরতলা পুজো কমিটির অন্যতম উদ্যোক্তা লালমোহন ভট্টাচার্য জানিয়েছেন, ‘‘এটা খুবই ভাল উদ্যোগ। এতে নির্ভয়ে পুজো আয়োজন করা যাবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement