Haryana

Haryana: সংক্রমণ নিম্নমুখী, ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুল খোলার নির্দেশ হরিয়ানায়

১৬ জুলাই নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুলে যাচ্ছে। ২৩ জুলাই স্কুল খুলে যাচ্ছে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির পড়ুয়াদের জন্য। 

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগঢ় শেষ আপডেট: ০৯ জুলাই ২০২১ ২০:২৩
Share:

কোভিড বিধি মেনেই স্কুল খোলার নির্দেশ হরিয়ানায়। —ফাইল চিত্র।

করোনার প্রকোপ সামান্য কমতেই স্কুল খুলতে উদ্যোগী হল হরিয়ানা সরকার। ১৬ জুলাই নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুলে যাচ্ছে। ২৩ জুলাই স্কুল খুলে যাচ্ছে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির পড়ুয়াদের জন্য। সরকারি এবং বেসরকারি, সব স্কুলই খোলার নির্দেশ দিয়েছে সে রাজ্যের সরকার। প্রথম থেকে পঞ্চম শ্রেণির পড়ুয়াদের নিয়ে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত গৃহীত হয়নি। পরিস্থিতি বুঝে সেই মতো ঘোষণা হবে বলে জানানো হয়েছে।

Advertisement

বর্তমানে হরিয়ানায় দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ১০০-র নীচেই রয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে কোভিডে সংক্রমিত হয়েছেন ৫৫ জন। মৃত্যু হয়েছে ১০ জন করোনা রোগীর। এমন পরিস্থিতিতে স্কুলের পঠনপাঠন ফের চালু করার সিদ্ধান্ত নেওয়া হল।

যদিও স্কুল খোলার ইঙ্গিত আগেই দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর। বৃহস্পতিবার সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘কোভিড সংক্রমণের হার নিম্নমুখী। তাই যত তাড়াতাড়ি সম্ভব স্কুল খোলা নিয়ে সিদ্ধান্ত নিতে হবে। কোভিড বিধি মেনেই স্কুলের পঠনপাঠন চালু করতে হবে।’’ এর পরেই শুক্রবার রাজ্য স্কুল শিক্ষা পর্ষদের তরফে স্কুল খোলা নিয়ে নির্দেশিকা প্রকাশ করা হয়।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement