Corona

টিকা নেওয়ার পরেও মোবাইলে আসেনি মেসেজ, এ বার ‘ভুয়ো’ আতঙ্ক হাওড়ায়

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হাওড়া ময়দানে ইন্ডিয়ান রেডক্রস সোসাইটির হাওড়া শাখার অফিসে টিকা দেওয়া শুরু হয়েছিল মাস দুয়েক আগে থেকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৮ জুন ২০২১ ২৩:৪৬
Share:

প্রতীকী চিত্র।

টিকা নিয়েছেন। মোবাইল নম্বরও দিয়েছেন। কিন্তু অনেকের ক্ষেত্রেই আসছে না মেসেজ। এ কমই ঘটনা ঘটেছে হাওড়া শহরে। শতাধিক টিকা গ্রহীতার ক্ষেত্রে ঘটেছে এমনই ঘটনা ঘটেছে বলে অভিযোগ। ফলে তাঁদের প্রত্যেকেই রয়েছেন উদ্বেগে ও দুশ্চিন্তায়। কসবা কাণ্ডের ক্ষেত্রেও ঘটেছিল এরকম ঘটনা। তাই এই পরিস্থিতিতে হাওড়ার ঘটনা নিয়ে নড়েচড়ে বসেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হাওড়া ময়দানে ইন্ডিয়ান রেডক্রস সোসাইটির হাওড়া শাখার অফিসে টিকা দেওয়া শুরু হয়েছিল মাস দুয়েক আগে থেকে। বিনামূল্যে দেওয়া হচ্ছিল কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন। জেলা স্বাস্থ্য দপ্তর একটি স্বেচ্ছাসেবী সংঠনের মাধ্যমে মূলত তাঁদেরই ভ্যাকসিন দেবার ব্যবস্থা করেছিল, যাঁদের থেকে সংক্রমণ বেশি ছড়াতে পারে। তা ছাড়া অন্যদেরও দেওয়া হচ্ছিল টিকা। কিন্তু অভিযোগ উঠে আসছে, এখান থেকে টিকা নেওয়ার পর মেসেজ আসছে না অনেকের।

রুমা সোম নামে এক মহিলা জানান, গত ৭ জুন তিনি কোভ্যাক্সিন নিয়েছেন। স্পট রেজিস্ট্রেশন করেছিলেন।কিন্তু এতদিন কেটে গেলেও আসেনি মেসেজ। একই সমস্যা সুজয় সোম নামে এক স্থানীয়ের। আদৌ ঠিক টিকা নিয়েছেন না কি অন্য কোনও সমস্যা হয়েছে কিছুই বুঝে উঠতে পারছেন না। দ্বিতীয় টিকার সময় হয়ে এলে সেটির কী হবে, তা নিয়েও আতান্তরে।

Advertisement

ইন্ডিয়ান রেডক্রস সোসাইটির হাওড়া শাখার সম্পাদক তথা তিকিৎসক সুজয় চক্রবর্তী এই সমস্যার কথা স্বীকার করেছেন। তবে তিনি বলেন, ‘‘এ নিয়ে আতঙ্কিত হওয়ার কারণ নেই। প্রত্যেকেই সঠিক টিকা পেয়েছেন। এখানে প্রতিদিন প্রায় ৫০০ মানুষকে টিকা দেওয়া হয়েছে। সংখ্যাটা বেশি হওয়ায় হয়ত কোনও টেকনিক্যাল প্রবলেম হয়েছে। যাঁরা মেসেজ পাননি, তাঁরা যোগাযোগ করলে সমস্যার সমাধান করে দেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement