medical

৩০ কোটির করোনা কিট ও ওষুধ পুড়ে গেল, বারাসতে সরকারি গুদামে বিধ্বংসী আগুন

প্রায় ২৬ ঘণ্টা ধরে আগুন নেভানোর কাজ চালান ৬৭ জন দমকলকর্মী। রবিবার ভোরে ওই আগুন আয়ত্তে আসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারাসত শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২১ ১৭:৩৫
Share:

তখন আগুন নেভানোর কাজে ব্যস্ত দমকলর্মীরা। —নিজস্ব চিত্র

বারাসতে স্বাস্থ্য দফতরের গুদামে বিধ্বংসী আগুন। শুক্রবার গভীর রাতে আগুন লাগে ওই গুদামে। আগুন আয়ত্তে এলেও তার জেরে পুড়ে যায় করোনা কিট, বিভিন্ন টিকা-সহ একাধিক সামগ্রী। অনুমান করা হচ্ছে, প্রায় ৩০ কোটি টাকার সামগ্রী পুড়ে গিয়েছে ওই আগুনে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকে ওই আগুন ছড়িয়ে পড়ে সরকারি ওই গুদামে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাত ১টা নাগাদ স্বাস্থ্য দফতরের গুদাম লাগোয়া একটি ল্যাম্পপোস্ট থেকে আগুনের ফুলকি ছিটকে পড়ে পাশের অস্থায়ী দোকানে। কিছু ক্ষণের মধ্যে সেই আগুন ছড়িয়ে পড়ে ওষুধের গুদামে। ধোঁয়া দেখে বারাসত দমকল কেন্দ্রে খবর দেন স্থানীয়রা। প্রাথমিক ভাবে দমকলের ৬টি ইঞ্জিন ঘটনাস্থলে যায়। প্রায় ২৬ ঘণ্টা ধরে আগুন নেভানোর কাজ চালান ৬৭ জন দমকলকর্মী। রবিবার ভোরে ওই আগুন আয়ত্তে আসে।

অনুমান করা হচ্ছে, ওই অগ্নিকাণ্ডের জেরে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৩০ কোটি টাকার। জেলার হাসপাতালগুলিতে ওষুধ সঙ্কট দেখা দিতে পারে বলেও একটি মহলের আশঙ্কা। ওই গুদামে মজুত ছিল করোনা কিট, মাস্ক, স্যানিটাইজার, জীবনদায়ী ওষুধ এবং বিভিন্ন রোগের টিকা। হাসপাতালগুলিতে জরুরি ওষুধ সরবরাহ যাতে অব্যাহত থাকে সে জন্য রাজ্যকে জানিয়েছে জেলা স্বাস্থ্য দফতর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement