Congress

গাফিলতির নালিশে লেক থানায় বিক্ষোভ

দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের সভাপতি প্রদীপ প্রসাদের অভিযোগ, “লেক থানার চরম গাফিলতি, উদাসীনতা। প্রভাবশালী অভিযুক্তকে বাঁচাতে মামলার দফারফা করা হয়েছে। আদালত নির্দেশ দিয়েছে, কিন্তু এখনও ব্যবস্থা নেয়নি কলকাতা পুলিশ।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪২
Share:

লেক থানার সামনে কংগ্রেসের বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

এক আমলার স্ত্রী’কে যৌন নির্যাতনের মামলায় পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে রবিবার লেক থানার সামনে বিক্ষোভ দেখাল দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস। ইতিমধ্যেই এই বিষয়ে লেক থানার ওসি-সহ ৬ পুলিশকর্মীর বিরুদ্ধে পদক্ষেপ, লালবাজারের ডিসি পদমর্যাদার মহিলা অফিসারকে দিয়ে তদন্ত করানো, অভিযুক্তের জামিন খারিজের নির্দেশ দিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। সে কথা উল্লেখ করেই এ দিন দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের সভাপতি প্রদীপ প্রসাদের অভিযোগ, “লেক থানার চরম গাফিলতি, উদাসীনতা। প্রভাবশালী অভিযুক্তকে বাঁচাতে মামলার দফারফা করা হয়েছে। আদালত নির্দেশ দিয়েছে, কিন্তু এখনও ব্যবস্থা নেয়নি কলকাতা পুলিশ।” অভিযোগপত্র বিকৃত করা, লঘু ধারায় মামলা দেওয়া, ডাক্তারি পরীক্ষা না-করানোর মতো যে অভিযোগ পুলিশের বিরুদ্ধে উঠেছে, তা নিয়েও সরব হয়েছেন কংগ্রেস নেতৃত্ব। বিক্ষোভে ছিলেন কংগ্রেস নেতা সুবীর চৌধুরী, জ়াহিদ হোসেন প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement