Congress

বাজেটে ‘বঞ্চনা’, বিক্ষোভে কংগ্রেস

বাজেটে অন্ধপ্রদেশ ও বিহারের প্রতি দরাজ হস্ত হলেও পশ্চিমবঙ্গকে বঞ্চনা করা হয়েছে। দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের ডাকে হওয়া ওই কর্মসূচিতে যোগ দিয়ে বক্তৃতা করেছেন কংগ্রেস নেতা জাহিদ হোসেন, সুবীর চৌধুরী, দিলীপ রায় প্রমুখ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ০৯:২১
Share:

কংগ্রেসের বিক্ষোভ ও প্রতিবাদ-সভা। চারু মার্কেট এলাকায়। — নিজস্ব চিত্র।

তৃতীয় এনডিএ সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেটকে ‘কুর্সি বাঁচাও বাজেট’ বলে কটাক্ষ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সেই সূত্রেই বাজেটকে ‘বৈষম্যমূলক’ আখ্যা দিয়ে শুক্রবার চারু মার্কেটে বিক্ষোভ ও প্রতিবাদ-সভা করল কংগ্রেস। একই প্রশ্নে বৃহস্পতিবার ভবানীপুরের যদুবাবুর বাজারের মোড়ে প্রতিবাদ হয়েছিল দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের ডাকে। প্রদেশ কংগ্রেস নেতা আশুতোষ চট্টোপাধ্যায়, ইন্দ্ররাজ চট্টোপাধ্যায়, বাপ্পা ঘোষ প্রমুখের নেতৃত্বে চারু মার্কেটের সভা থেকে ময়নাগুড়িতে দলীয় কর্মী খুনের প্রতিবাদ জানিয়ে দোষীদের শাস্তি ও তদন্তের দাবিও জানানো হয়েছে। যদুবাবুর বাজারের মোড়ের কর্মসূচিতে যোগ দিয়ে দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস সভাপতি প্রদীপ প্রসাদের অভিযোগ, এই বাজেট জনবিরোধী, গরিব বিরোধী, বৈষম্যমূলক এবং শরিকদের তোষণের জন্য করা হয়েছে। বাজেটে অন্ধপ্রদেশ ও বিহারের প্রতি দরাজ হস্ত হলেও পশ্চিমবঙ্গকে বঞ্চনা করা হয়েছে। দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের ডাকে হওয়া ওই কর্মসূচিতে যোগ দিয়ে বক্তৃতা করেছেন কংগ্রেস নেতা জাহিদ হোসেন, সুবীর চৌধুরী, দিলীপ রায় প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement