News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৪

উৎসবের জন্য প্রস্তুত কলকাতা? শহর ঘুরে দেখবেন মেয়র। ইজরায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি। বিশ্বকাপে নিউ জ়িল্যান্ড-বাংলাদেশ। মার়ডেকা কাপ ফুটবলে ভারত-মালয়েশিয়া।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ০৭:২০
Share:

ফিরহাদ হাকিম। —ফাইল চিত্র।

উৎসবের জন্য প্রস্তুত কলকাতা? শহর ঘুরে দেখবেন মেয়র

Advertisement

ইউনেস্কো বাংলার দুর্গোৎসবকে আবহমান ঐতিহ্যের স্বীকৃতি দিয়েছে। সেই ঘোষণার পর এ বারই প্রথম পুজো। কলকাতার পুজোগুলির প্যান্ডেল ও আশপাশের ব্যবস্থাপনা পরিদর্শনে শুক্রবার বেরোবেন কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

ইজরায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি

Advertisement

এক সপ্তাহ হতে চলল ইজরায়েল-হামাস যুদ্ধের। দু’পক্ষের সহস্রাধিক মানুষের প্রাণহানি, সম্পদহানির পর উত্তেজনা কমার লক্ষণ দেখা যাচ্ছে না। হামাসকে শায়েস্তা করতে ইজরায়েল নানা ভাবে তৎপরতা দেখাচ্ছে। ইতিমধ্যে গাজ়া প্রায় অবরুদ্ধ। এই অবস্থায় ইজ়রায়েলে বসবাসকারী ভারতীয়দের দেশে ফেরাতে উদ্যোগী হয়েছে কেন্দ্র। বৃহস্পতিবার প্রথম দফায় প্রায় ৩০০ জন দেশের উদ্দেশে রওনা দেন। আমাদের নজর থাকবে এই খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বিশ্বকাপে নিউ জ়িল্যান্ড-বাংলাদেশ

বিশ্বকাপে আজ মুখোমুখি নিউ জ়িল্যান্ড ও বাংলাদেশ। প্রথম দু’টি ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে নিউ জ়িল্যান্ড। অন্য দিকে, বাংলাদেশ প্রথম ম্যাচে জিতলেও ইংল্যান্ডের কাছে গত ম্যাচে হেরে গিয়েছে। শুক্রবারের ম্যাচ চেন্নাইয়ে। খেলা শুরু দুপুর ২টো থেকে। সম্প্রচার স্টার স্পোর্টসে।

মার়ডেকা কাপ ফুটবলে ভারত-মালয়েশিয়া

মার়ডেকা কাপ ফুটবলে শুক্রবার অভিযান শুরু করছে ভারত। সুনীল ছেত্রীর দলের সামনে আজ মালয়েশিয়া। এই ম্যাচ সন্ধ্যা সাড়ে ৬টা থেকে। খেলা দেখা যাবে ইউরোস্পোর্ট চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement