News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

পঞ্চায়েত ভোট নিয়ে মামলার রায় ঘোষণা করবে হাই কোর্ট। পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন ও বিতর্ক। আদ্যাপীঠে পুজো দেবেন মুখ্যমন্ত্রী। দক্ষিণ ২৪ পরগনায় অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ০৭:০৫
Share:

কলকাতা হাই কোর্ট। ফাইল চিত্র।

পঞ্চায়েত ভোট মামলা

Advertisement

সোমবার পঞ্চায়েত ভোট নিয়ে জনস্বার্থ মামলাগুলির শুনানি শেষ হয়েছে কলকাতা হাই কোর্টে। আজ, মঙ্গলবার রায় ঘোষণা করবে উচ্চ আদালত। হাই কোর্টের রায়ের পরে কমিশন কী পদক্ষেপ করে এবং রায়ের পরে নানা পক্ষের মতামতের দিকে নজর থাকবে।

পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন ও বিতর্ক

Advertisement

পঞ্চায়েত ভোটের মনোনয়ন ঘিরে গত তিন দিন ধরে রাজ্যের নানা জায়গা থেকে অশান্তির খবর আসছে। আজ নতুন করে অশান্তি হল কি না এবং মনোনয়ন পর্ব— দু’দিকেই নজর থাকবে।

আদ্যাপীঠে পুজো দেবেন মুখ্যমন্ত্রী

আজ আদ্যাপীঠে পুজো দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেলার দিকে তাঁর সেখানে যাওয়ার কথা। আজ নজর থাকবে এই খবরের দিকে।

দক্ষিণ ২৪ পরগনায় অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’

উত্তর ২৪ পরগনার পর আজ দক্ষিণ ২৪ পরগনায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। দুপুর ২টো নাগাদ তাঁর এই কর্মসূচিটি শুরু হওয়ার কথা। আজ নজর থাকবে এই খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মুখ্যসচিবের নেতৃত্বে নবান্নে আতশবাজি ব্যবসায়ীদের বৈঠক

আজ নবান্নে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর নেতৃত্বে আতশবাজি ব্যবসায়ীদের বৈঠক রয়েছে। দুপুর নাগাদ এই বৈঠকটি হওয়ার কথা। এই বৈঠক থেকে কী উঠে এল নজর থাকবে সে দিকে।

সিবিআই মামলায় আদালতে পার্থ-সহ সাত জনের হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ সাত জনকে আজ আদালতে হাজির করানো হবে। তাঁরা এখন জেল হেফাজতে রয়েছেন। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’-এর গতিপ্রকৃতি

ঘূর্ণিঝড় 'বিপর্যয়' অতি শক্তিশালী আকার ধারণ করেছে। আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার এটি ভারতের গুজরাত ও পাকিস্তানের করাচির মধ্যবর্তী কচ্ছ এলাকার জাকহাউতে আছড়ে পড়বে। স্থলভাগে প্রবেশের সময় তার গতিবেগ পৌঁছতে পারে ঘণ্টায় ১৫০ থেকে ১৬০ কিলোমিটার। আজ এই ঝড়ের গতিপ্রকৃতির দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তাপমাত্রা বাড়বে। গরম বাড়বে উত্তরবঙ্গেও। আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যে তাপমাত্রা আবার বাড়তে শুরু করবে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলার আকাশ মেঘলা থাকবে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। আজ তাঁকে তলব করেছে ইডি। যদিও তিনি যাবেন না বলে জানিয়েছেন। এই অবস্থায় তদন্তের অগ্রগতির দিকে আজ নজর থাকবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement