Crime

ঋণের লোভ দেখিয়ে টাকা হাতাতেন! সল্টলেকের অফিসে হানা দিয়ে ছ’জনকে ধরল পুলিশ

‘আকর্ষণীয়’ সুদের হারে ঋণের লোভ দেখিয়ে প্রতারণার অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে বিধাননগর উত্তর থানার পুলিশ। উদ্ধার করা হয়েছে মোবাইল ফোন, সিম কার্ড এবং বেশ কিছু নথি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১৪:২৩
Share:

ধৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বেশ কিছু নথি। নিজস্ব চিত্র।

সল্টলেকে প্রতারণাচক্রের পর্দাফাঁস! ‘আকর্ষণীয়’ সুদের হারে ঋণের লোভ দেখিয়ে প্রতারণার অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে বিধাননগর উত্তর থানার পুলিশ। ধৃতদের মধ্যে রয়েছেন ৪ মহিলা এবং ২ পুরুষ। উদ্ধার করা হয়েছে ৭টি মোবাইল ফোন, ১৬টি সিম কার্ড-সহ বেশ কিছু নথি।

Advertisement

গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার সল্টলেকের সেক্টর ১ এলাকায় অভিযান চালায় বিধাননগর উত্তর থানার পুলিশ। সেই সময়ই এই প্রতারণার কারবারের পর্দাফাঁস হয়। ওই এলাকায় বেআইনি ভাবে একটি অফিসে চালাতেন ধৃতরা। সেখান থেকে বিভিন্ন মোবাইল ফোন থেকে অজানা নম্বরে ফোন করতেন অভিযুক্তেরা। ফোন করে ঋণের লোভ দেখাতেন তাঁরা। এর পর ইচ্ছুক ব্যক্তিদের কাছ থেকে ‘কেওয়াইসি’ তথ্য এবং টাকা চাওয়া হত। টাকা তাঁদের অ্যাকাউন্টে ঢুকলেই সংশ্লিষ্ট প্রেরকের ফোন নম্বরটি ব্লক করে দিতেন অভিযুক্তরা। এ ভাবে বহু মানুষকে ঠকিয়েছে ওই চক্রটি, এমনটাই দাবি করেছেন তদন্তকারীরা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ধৃতরা হলেন কবিতা গুপ্ত, শিবাণী শ’, মিষ্টি মাহাতো, মৌখুশি দত্ত, দিবাকর বেরা এবং সুজিত সূত্র ধর। এই চক্রে আর কেউ জড়িত রয়েছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement