বিরাট-ভক্ত শঙ্খশুভ্রর লক্ষ্য ইঞ্জিনিয়ারিং

ফল ভাল হবে বলে আশা করেছিল। কিন্তু এতটা ভাল হবে, কল্পনাও করেনি বার্নপুরের শঙ্খশুভ্র মহান্তি। সোমবার উচ্চ মাধ্যমিকের ফল বেরনোর পরে তাই তাকে ঘিরে উল্লাসে ফেটে পড়েন আত্মীয়-পরিজন, প্রতিবেশী ও বন্ধুরা।

Advertisement
আসানসোল শেষ আপডেট: ১৭ মে ২০১৬ ০১:২৪
Share:

শঙ্খশুভ্র মহান্তি

ফল ভাল হবে বলে আশা করেছিল। কিন্তু এতটা ভাল হবে, কল্পনাও করেনি বার্নপুরের শঙ্খশুভ্র মহান্তি। সোমবার উচ্চ মাধ্যমিকের ফল বেরনোর পরে তাই তাকে ঘিরে উল্লাসে ফেটে পড়েন আত্মীয়-পরিজন, প্রতিবেশী ও বন্ধুরা। রাজ্যের মেধাতালিকায় দশম স্থানে রয়েছে শঙ্খশুভ্রর নাম।

Advertisement

রবিবারের রাতটা অবশ্য মোটেই নিশ্চিন্তে কাটেনি মহান্তি পরিবারের। সোমবার সকাল থেকে সকলের চোখ ছিল টেলিভিশনের পর্দায়। একে একে রাজ্যের স্থানাধিকারীদের নাম ভেসে উঠছিল পর্দায়। হঠাৎ ছেলের নাম শোনা মাত্র চমকে ওঠেন অমল মহান্তি। ঘোর কাটার আগেই ছেলের স্কুল, আত্মীয়-পরিজনদের কাছ থেকে পরপর ফোন আসতে শুরু করে।

শঙ্খশুভ্র বলে, ‘‘ভাল ফলের আশা করেছিলাম ঠিকই, তবে এত ভাল করতে পারব ভাবিনি।’’ সে জানায়, স্কুলের পাঠাগার থেকে প্রয়োজনীয় প্রচুর বইপত্র পেয়েছে। অনেক সাহায্য পেয়েছে শিক্ষকদের কাছ থেকে। তবে শুধু পড়শোনা নয়, ক্রিকেট খলতে ও খেলা দেখতেও পছন্দ করে বলে জানায় শঙ্খশুভ্র। পছন্দের খেলোয়ার বিরাট কোহালি। লক্ষ্য, ইঞ্জিনিয়ার হওয়া। আইআইটিতে পড়ার সুযোগ পেলে সেখানেই উচ্চশিক্ষা নিতে চায়। গবেষণা করারও ইচ্ছে আছে। ছেলের সাফল্যে আপ্লুত অমলবাবু। তিনি বলেন, ‘‘ছেলে যত দূর পড়তে চায় পড়াব।’’ খবর শোনার পর থেকে এ দিন যে বাড়িতে এসেছেন তাঁকেই মিষ্টিমুখ করিয়েছেন শঙ্খশুভ্রর মা নমিতা মহান্তি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement