CID

সিআইডি-র হাতে ধৃত জয়দেব মণ্ডল

সিআইডি সূত্রে জানা গিয়েছে, গত বছর ৩০ অক্টোবর আসানসোল উত্তর থানা এলাকায় চন্দ্রডূড় মন্দির লাগোয়া ১৯ নম্বর জাতীয় সড়কে এক ঠিকাদারের গাড়ি তাক করে কয়েক জন দুষ্কৃতী গুলি চালায় বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ০২ জুন ২০২৪ ০৯:১৫
Share:

জয়দেব মণ্ডল। —ফাইল চিত্র।

একটি গুলি চালানোর ঘটনায় সিআইডি গ্রেফতার করল বেআইনি কয়লা কারবারে অভিযুক্ত জয়দেব মণ্ডলকে। শনিবার আসানসোলের সিজেএম আদালতে তোলা হয় ধৃতকে। আদালত তাঁকে চার দিন সিআইডি হেফাজতে রাখার নির্দেশ দেন। সিবিআইয়ের কয়লা পাচার মামলায় অভিযুক্ত জয়দেবকে বেশ কিছু দিন ধরেই সিআইডি খুঁজছিল। তিনি এত দিন পলাতক ছিলেন বলে জানান তদন্তকারীরা।

Advertisement

সিআইডি সূত্রে জানা গিয়েছে, গত বছর ৩০ অক্টোবর আসানসোল উত্তর থানা এলাকায় চন্দ্রডূড় মন্দির লাগোয়া ১৯ নম্বর জাতীয় সড়কে এক ঠিকাদারের গাড়ি তাক করে কয়েক জন দুষ্কৃতী গুলি চালায় বলে অভিযোগ। সেই ঘটনাতেই জয়দেবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ওই ঠিকাদার দীনেশ গড়াই। সিআইডি সূত্রে জানা যায়, রঘুনাথবাটীর বাসিন্দা দীনেশ অভিযোগ করেন, জাতীয় সড়কের পাশে দুপুরে একটি ধাবায় খাবার কিনতে গিয়েছিলেন তিনি। খাবার কিনে বাড়ি ফেরার পথে তাঁর গাড়ির সামনে দু’টি মোটরবাইকে চার জন দুষ্কৃতী চলে আসে। তারা এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। দীনেশ জখম না হলেও, গাড়িতে গুলি লাগে। প্রকাশ্য দিনের আলোয় এ ভাবে গুলি চলার ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়ায়।

প্রাথমিক তদন্তে পুলিশের ধারণা হয়, এর নেপথ্যে জমি মাফিয়াদের হাত রয়েছে। পরে তদন্তভার হাতে নেয় সিআইডি। জয়দেবের খোঁজে তল্লাশি শুরু হয়। কিন্তু তাঁকে পাওয়া যাচ্ছে না বলে আদালতে জানান তদন্তকারীরা। কয়লা পাচার মামলার চার্জশিটে জয়দেবের নাম রয়েছে। ২১ মে আসানসোলের বিশেষ সিবিআই আদালতে এই মামলার শুনানিতে সব অভিযুক্তকে হাজির থাকার নির্দেশ দেওয়া হলেও, জয়দেব-সহ দু’জন আসেননি। তাঁর আইনজীবী আদালতে জানান, অসুস্থতার কারণে আসতে পারেননি তিনি। সে দিন জয়দেব আদালতে আসতে পারেন মনে করে হাজির হয়েছিলেন সিআইডি অফিসারেরা। কিন্তু সে দিন খালি হাতে ফিরতে হয়েছিল তাঁদের। সিআইডি সূত্রের দাবি, অবশেষে শুক্রবার রাতে জয়দেবকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement