Rape And Murder Case

‘ধর্ষণ-খুনে’ চক্রান্ত, দাবি এপিডিআর-এর

এপিডিআর-এর দাবি, এলাকাবাসীর সূত্রে তারা জেনেছে, এই ঘটনায় ধৃতের কিছু মানসিক সমস্যা রয়েছে। তাঁকে দিয়ে কেউ এই অপরাধমূলক কাজ করিয়ে নিয়েছেন কি না, সেটা দেখা দরকার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ০৫:৪০
Share:

—প্রতীকী চিত্র।

দক্ষিণ ২৪ পরগনায় বালিকাকে ‘খুন ও ধর্ষণের’ ঘটনায় চক্রান্ত রয়েছে, এমন অভিযোগ করে মঙ্গলবার বারুইপুর পুলিশ সুপারের অফিসে বেশ কিছু ‘তথ্য’-সহ দাবিপত্র জমা দিল মানবাধিকার সংগঠন এপিডিআর। তার আগে বারুইপুর স্টেশন থেকে মিছিলও করে তারা। দাবিপত্র তুলে দেওয়া হয় অতিরিক্ত পুলিশ সুপার অরূপ মুখোপাধ্যায়ের কাছে।

Advertisement

এপিডিআর-এর দাবি, এলাকাবাসীর সূত্রে তারা জেনেছে, এই ঘটনায় ধৃতের কিছু মানসিক সমস্যা রয়েছে। তাঁকে দিয়ে কেউ এই অপরাধমূলক কাজ করিয়ে নিয়েছেন কি না, সেটা দেখা দরকার। সংগঠনটির আরও দাবি, শাসক দলের ঘনিষ্ঠ, কিন্তু বিক্ষুব্ধ এক নেতার কথা শোনার পরেই ওই অভিযুক্তকে পুলিশ গ্রেফতার করেছে। পুরো ঘটনায় পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে বিচারবিভাগীয় তদন্তেরও আর্জি জানিয়েছে এপিডিআর। সংগঠনের দক্ষিণ ২৪ পরগনা জেলা কমিটির সম্পাদক শাহানারা খাতুন, সহ-সম্পাদক মিঠুন মণ্ডলদের আরও বক্তব্য, আন্দোলনকারীদের গ্রেফতার করা বা তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করা যাবে না।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement