Amit Shah

রাতে কলকাতায় আসছেন অমিত শাহ, নির্যাতিতার বাবা-মায়ের সঙ্গে রবিবার দেখা করবেন কি?

সম্প্রতি শাহের সঙ্গে সাক্ষাৎ করতে চেয়ে ইমেল পাঠিয়েছিলেন আরজি কর হাসপাতালের নিহত চিকিৎসকের মা-বাবা। তার পরেই শাহের সঙ্গে তাঁদের সাক্ষাৎ করাতে উদ্যোগী হন রাজ্য বিজেপির শীর্ষ নেতারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ২১:০৩
Share:

অমিত শাহ। —ফাইল চিত্র।

ফের রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার রাতেই কলকাতায় পা রাখবেন তিনি। রাতে রাজারহাটের একটি হোটেলে রাত্রিবাস করার কথা তাঁর। তার পর রবিবার কল্যাণীতে বিএসএফের একটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। দুপুরে সল্টলেকে পূর্বাঞ্চলীয় সংস্কৃতি কেন্দ্র বা ইজ়েডসিসি-তে বিজেপির ‘সদস্য সংগ্রহ অভিযান’ কর্মসূচির আনুষ্ঠানিক সূচনা করবেন তিনি। এই সফরে তিনি আরজি কর-কাণ্ডের নির্যাতিতার বাবা-মায়ের সঙ্গে দেখা করতে পারেন বলে জল্পনা তৈরি হয়েছে।

Advertisement

তবে শাহের যে সফরসূচি, তাতে তিনি নির্যাতিতার বাবা-মাকে সময় দিতে পারবেন কি না, তা নিয়ে সংশয় রয়েছে। কখন এই সাক্ষাৎ হতে পারে, তা নিয়ে রাজ্য বিজেপি সূত্রেও কিছু জানা যায়নি। সম্প্রতি শাহের সঙ্গে সাক্ষাৎ করতে চেয়ে ইমেল পাঠিয়েছিলেন আরজি কর হাসপাতালের নিহত চিকিৎসকের মা-বাবা। তার পরেই শাহের সঙ্গে তাঁদের সাক্ষাৎ করাতে উদ্যোগী হন রাজ্য বিজেপির শীর্ষ নেতারা। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে জানা যায়, শাহও নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে আগ্রহী। তার পরেই জল্পনা তৈরি হয় যে, রাজ্যে এসে নির্যাতিতার বাবা-মায়ের সঙ্গে দেখা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

শনিবার রাত ১০ নাগাদ দমদম বিমানবন্দরে অবতরণ করবে শাহের বিমান। সেখান থেকে রাতেই রাজারহাটের হোটেলে পৌঁছবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রবিবার বিএসএফের একটি অনুষ্ঠানে যোগ দিতে হেলিকপ্টারে কল্যাণী যাবেন তিনি। দুপুরে ফের কলকাতায় ফিরে বিজেপির ‘সদস্য সংগ্রহ অভিযান’ কর্মসূচিতে যোগ দেওয়ার কথা তাঁর। তার পর রাজারহাটের হোটেলে ফিরে মধ্যাহ্নভোজ সেরে ফের কলকাতা বিমানবন্দরের উদ্দেশে রওনা দেবেন তিনি। সন্ধ্যাতেই দিল্লি পৌঁছবে শাহের বিমান।

Advertisement

গত বুধবারই রাজ্য সফরে আসার কথা ছিল শাহের। কিন্তু ঘূর্ণিঝড় ‘ডেনা’র কারণে তাঁর সেই সফর বাতিল হয়। তবে সেই সময় রাজ্য বিজেপির তরফে জানানো হয়েছিল, শাহি সফর বাতিল হয়নি। কিছু দিনের জন্য স্থগিত হয়েছে মাত্র।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement