Birati

বিরাটিতে ব্যাগে ভরে বাচ্চা চুরির অভিযোগ অসত্য, অভিযুক্ত মহিলাই শিশুটির মা: শিয়ালদহ রেলপুলিশ

ছেলেধরা-গুজব নিয়ে গত কয়েক দিন ধরেই উত্তাল উত্তর ২৪ পরগনার বিভিন্ন এলাকা। জায়গায় জায়গায় গণপিটুনির ঘটনা ঘটেছে। সেই আবহে বুধবার শিশু চুরির অভিযোগে উত্তেজনা ছড়ায় বিরাটি স্টেশনে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা ও বারাসত শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ২২:২৫
Share:

—ফাইল চিত্র

ব্যাগে ভরে শিশু চুরির অভিযোগ ঘিরে বুধবারে উত্তেজনা ছড়িয়েছিল বিরাটি স্টেশনে। ট্রেনের এক মহিলার যাত্রীকে ‘চোর সন্দেহে’ রেলপুলিশের হাতেও তুলে দিয়েছিলেন অন্য যাত্রীরা। পরে প্রাথমিক তদন্তের পর শিয়ালদহ রেলপুলিশ দাবি করল, সমস্ত অভিযোগই অসত্য। ওই শিশুটি অভিযুক্ত মহিলারই।

Advertisement

শিয়ালদহ জিআরপি-র সুপার জে মার্সি বলেন, ‘‘প্রাথমিক তদন্তে আমরা জানতে পেরেছি, বাচ্চাটি ওই মহিলারই। আমরা ওঁর পরিবারকে খবর দিয়েছি। ব্যাগে ভরে শিশু চুরির যে অভিযোগ তোলা হয়েছে, তা সম্পূর্ণ অসত্য।’’

ছেলেধরা-গুজব নিয়ে গত কয়েক দিন ধরেই উত্তাল উত্তর ২৪ পরগনার বিভিন্ন এলাকা। জায়গায় জায়গায় গণপিটুনির ঘটনা ঘটেছে। সেই আবহে বুধবার শিশু চুরির অভিযোগে উত্তেজনা ছড়ায় বিরাটি স্টেশনে। স্থানীয় সূত্রে খবর, দত্তপুকুর থেকে শিয়ালদহগামী একটি ট্রেনে এক মহিলা যাত্রীকে দেখে সন্দেহ হয় অন্য যাত্রীদের। ওই মহিলা যাত্রীর হাতে এক শিশু ছিল। তা দেখে বাকি যাত্রীদের কোনও কারণে সন্দেহ হয়, শিশুটিকে হয়তো চুরি করে নিয়ে যাচ্ছেন ওই মহিলা যাত্রী। এর পরেই তাঁরা ওই মহিলা যাত্রীকে আটক করে রেল পুলিশের হাতে তুলে দেন। তার তদন্তে নেমে রেল পুলিশ জানতে পেরেছে, অভিযুক্ত মহিলাই ওই শিশুটির মা। তাঁকে আটক করে রাখা হয়েছে। রেলপুলিশের নিরাপত্তাতেই রয়েছেন তিনি।

Advertisement

এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছিল বিরাটি স্টেশনে। যাত্রীরা স্টেশন চত্বরে বিক্ষোভও দেখান। পরিস্থিতি সামাল দিতে রীতিমতো হিমশিম খেতে হয় রেলপুলিশকে। এর পর ঘটনাস্থলে পৌঁছয় স্থানীয় পুলিশও। পরে ধীরে ধীরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement