coronavirus

‘ভ্যাকসিন অন বোট’, সুন্দরবনের দ্বীপে নৌকা করে করোনা টিকা পৌঁছে দেবে প্রশাসন

প্রত্যেক ব্লক ও প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে টিকা দেওয়া হলেও সুন্দরবনের দ্বীপাঞ্চলগুলির বহু মানুষ এখনও টিকা পাননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গোসাবা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২১ ২২:২০
Share:

নিজস্ব চিত্র

সুন্দরবনের প্রত্যন্ত দ্বীপের মানুষের দুয়ারে করোনা টিকা পৌঁছে দিতে বিশেষ উদ্যোগ দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনের। এখন থেকে টিকা নিয়ে বিশেষ ‘বোট’ পৌঁছে যাবে দ্বীপের ঘাটে ঘাটে। সেখান থেকেই করোনার টিকা দেওয়া হবে স্থানীয়দের।

Advertisement

সোমবার সকালে গোসাবা ব্লকের প্রত্যন্ত কুমিরমারি দ্বীপে নৌকায় টিকা দেওয়ার সূচনা করেন জেলাশাসক পি উলগানাথন। উপস্থিত ছিলেন ক্যানিং মহকুমার এসিওএইচ পরিমল জাটুয়া, গোসাবার বিডিও সৌরভ মিত্র-সহ প্রশাসন ও স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। সোমবার টিকা বোট থেকে কুমিরমারি দ্বীপের শতাধিক মানুষকে টিকা দেওয়া হয়।

প্রত্যেক ব্লক ও প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে টিকা দেওয়া হলেও সুন্দরবনের দ্বীপাঞ্চলগুলির বহু মানুষ এখনও টিকা পাননি। যাতায়াতে সমস্যা থাকায় অনেকেই টিকাকরণকেন্দ্রেও পৌঁছতে পারেননি। তাই এবার জলপথেই দ্বীপের মানুষের জন্য ‘ভ্যাকসিন অন বোট’ চালু করল জেলা প্রশাসন।

Advertisement

এই বোট কুমিরমারি, সাতজেলিয়া, বালি, চন্ডিপুর, কচুখালি, গোসাবা, ছোটমল্লাখালি, রাধানগর তারানগর, মৌসুনি, ঘোড়ামারা, জি প্লট ও কে প্লট-এর মতো দ্বীপগুলিতে পৌঁছে যাবে। জেলাশাসক পি উলগানাথন বলেন, ‘‘রবিবার সন্ধ্যের মধ্যেই শতাধিক মানুষকে টিকা দেওয়া হয়েছে। আগামী কয়েক সপ্তাহ ধরেই বিশেষ নৌকায় টিকা দেওয়ার কাজ চলবে দ্বীপগুলিতে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement