প্রতারণায় ধৃত বিজেপি সদস্য, বোর্ড গড়ল তৃণমূল

স্বাভাবিক ভাবেই বিভিন্ন মহল থেকে অভিযোগ উঠছে, তৃণমূল বোর্ড গঠন করার জন্যই ওই বিজেপি সদস্যকে মিথ্যা মামলায় ফাঁসিয়েছে। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কুলপি শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৮ ০০:৩৩
Share:

প্রতীকী ছবি।

আমডাঙার পরে এ বার কুলপি। বোর্ড গঠনের আগে সোমবার ফের বিজেপির এক জয়ী প্রার্থীর গ্রেফতার হওয়া নিয়ে রাজনৈতিক তরজা শুরু হয়েছে। বিজেপির ওই সদস্য গ্রেফতারের পরে দিনের শেষে কুলপি প়ঞ্চায়েতে বোর্ড গড়েছে তৃণমূল। যদিও এখানে সদস্যের সংখ্যাধিক্যে এগিয়ে ছিল বিজেপি-ই। বিজেপির আর এক জয়ী মহিলা সদস্য এ দিন তৃণমূলে যোগ দিয়ে প্রধানের পদ পেয়ে গিয়েছেন।

Advertisement

স্বাভাবিক ভাবেই বিভিন্ন মহল থেকে অভিযোগ উঠছে, তৃণমূল বোর্ড গঠন করার জন্যই ওই বিজেপি সদস্যকে মিথ্যা মামলায় ফাঁসিয়েছে। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

কুলপি থানার পুলিশ জানিয়েছে, ধৃত বিজেপি কর্মীর নাম দেবাশিস ভট্টাচার্য। তাঁর বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ করা হয়েছে। এক যুবকের অভিযোগ, দেবাশিস তাঁর কাছ থেকে এক লক্ষ টাকা নিলেও চাকরি হয়নি। ধৃতকে এ দিন ডায়মন্ড হারবার আদালতে তোলা হলে বিচারক তিন দিন পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

Advertisement

কুলপি পঞ্চায়েতের মোট আসন ১৩টি। তৃণমূল পেয়েছিল ৬টি। বিজেপি দখল করে ৭টি আসন। আগে এই পঞ্চায়েত তৃণমূলের দখলেই ছিল। কিন্তু এ বার তারা সংখ্যা গরিষ্ঠতা ধরে রাখতে ব্যর্থ হয়। বোর্ড গড়ায় এগিয়ে ছিল বিজেপি।

কিন্তু সোমবার দুপুরে পুলিশ দেবাশিসকে গ্রেফতার করে। তার ফলে বোর্ড গঠনে ভোটাভুটিতে যোগ দেওয়া সদস্য সংখ্যা দাঁড়ায় ১২। অর্থাৎ, তৃণমূল এবং বিজেপির সদস্য সংখ্যা তখন সমান। বিজেপির অভিযোগ, বন্দনা সর্দার নামে তাঁদের এক সদস্যকে ভাঙিয়ে শেষ বেলায় দাঁও মারে তৃণমূল। পুরো বিষয়টিকে তৃণমূলের চক্রান্ত বলে অভিযোগ করেছেন, বিজেপির দক্ষিণ ২৪ পরগনা জেলা সভাপতি অভিজিৎ দাস। তিনি বলেন, ‘‘আমাদের দলের এক কর্মীকে মিথ্যা মামলায় জড়িয়ে দিয়ে পুলিশ গ্রেফতার করল। আর এক মহিলা সদস্যকে প্রলোভন দিয়ে দলে টেনে নিয়ে পুলিশ-প্রশাসনের সাহায্যে বোর্ড গড়ল। কুলপির তৃণমূল নেতা প্রদীপ মণ্ডল বলেন, ‘‘আইন আইনের পথে চলছে। মিথ্যা মামলার অভিযোগ ঠিক নয়। কাউকে প্রলোভন দিয়েও দলে টানা হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement