Arrest

এটিএম প্রতারণা, ধৃত দুই

কী ভাবে চলত প্রতারণা? পুলিশ সূত্রের খবর, বিভিন্ন এলাকায় এটিএমের বাইরে অপেক্ষা করত প্রতারকেরা। বয়স্ক লোকজন বা অন্য কেউ টাকা তুলতে গিয়ে সমস্যায় পড়লে সাহায্য করতে এগিয়ে আসত তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারুইপুর শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ০৮:১১
Share:

—প্রতীকী চিত্র।

ভুল বুঝিয়ে আসল এটিএম কার্ড নিয়ে ধরিয়ে দেওয়া হত নকল কার্ড। তার পরে সুযোগ বুঝে আসল কার্ড থেকে তুলে নেওয়া হত টাকা। এ ভাবেই বারুইপুর পুলিশ জেলা জুড়ে প্রতারণার জাল বিছিয়েছিল এক দল জালিয়াত। তদন্তে নেমে সোমবার সোনারপুর থানা এলাকা থেকে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার হয়েছে ৯২টি এটিএম কার্ড। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম রাজু বর্মণ ও সমীর নস্কর।

Advertisement

কী ভাবে চলত প্রতারণা? পুলিশ সূত্রের খবর, বিভিন্ন এলাকায় এটিএমের বাইরে অপেক্ষা করত প্রতারকেরা। বয়স্ক লোকজন বা অন্য কেউ টাকা তুলতে গিয়ে সমস্যায় পড়লে সাহায্য করতে এগিয়ে আসত তারা। এর পরেই কায়দা করে আসল এটিএম কার্ড হাতিয়ে ধরিয়ে দিত নকল কার্ড। চেষ্টা করেও টাকা তুলতে না পেরে ফিরে যেতেন ওই ব্যক্তি। তত ক্ষণে পিন জেনে আসল কার্ড দিয়ে টাকা তুলে নিত জালিয়াতেরা।

বারুইপুর পুলিশ জেলার কয়েকটি থানায় এ নিয়ে একাধিক অভিযোগ জমা পড়ে। এর পরেই তদন্তে নেমে গোপন সূত্রে পুলিশ জানতে পারে, সোমবার সোনারপুরের ১১ নম্বর ওয়ার্ড এলাকায় একটি এটিএমে প্রতারকেরা এসেছে। অভিযান চালিয়ে ধরা হয় দু’জনকে।

Advertisement

বারুইপুর পুলিশ জেলার সুপার পলাশচন্দ্র ঢালি মঙ্গলবার জানান, এই দলে আর কারা যুক্ত, খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি, কোন কোন এলাকায় প্রতারণার জাল ছড়িয়েছিল অভিযুক্তেরা, তা-ও দেখা হবে। উদ্ধার হওয়া এটিএম কার্ডগুলি মালিকদের ফিরিয়ে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement