Mamata Banerjee

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএলে চেন্নাই বনাম মুম্বইয়ের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ০৭:০৯
Share:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

রাজ্যের আমলাদের নিয়ে আজ, বৃহস্পতিবার বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা টাউন হলে ওই বৈঠকটি হওয়ার কথা। ওই বৈঠকে রাজ্যের আমলারা উপস্থিত থাকবেন।

Advertisement

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

বিজেপির ডেউচা-পাঁচামি যাত্রা

Advertisement

আজ ডেউচা-পাঁচামি যাত্রা করছে রাজ্য বিজেপি। গেরুয়া শিবিরের ওই কর্মসূচিতে অংশ নিতে পারেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

ডিওয়াইএফআইয়ের সর্বভারতীয় সম্মেলন

আজ ডিওয়াইএফআইয়ের সর্বভারতীয় সম্মেলন উপলক্ষে প্রকাশ্য সমাবেশ রয়েছে। বিকেল ৪টে নাগাদ রানি রাসমণি অ্যাভিনিউতে ওই সভাটি হবে। বক্তা হিসাবে থাকবেন সীতারাম ইয়েচুরি, মহম্মদ সেলিম, অভয় মুখোপাধ্যায়, মীনাক্ষী মুখোপাধ্যায়েরা।

মুকুল শুনানি বিধানসভায়

আজ বিধানসভায় মুকুল রায়ের দলত্যাগ মামলার শুনানি রয়েছে। দুপুর ১টা নাগাদ স্পিকারের ঘরে শুনানি শুরু হবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

বিজেপি বিধায়ক সাসপেন্ড মামলা

বিধানসভা থেকে পাঁচ বিজেপি বিধায়ককে সাসপেন্ড করেছিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। স্পিকারের সেই সিদ্ধান্তের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টে বিজেপির করা মামলার আজ শুনানি রয়েছে। দুপুর ২টো থেকে শুনানি শুরু হওয়ার কথা।

আনিস খান হত্যা মামলা

আজ আনিস খান হত্যা মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। দুপুর নাগাদ ওই মামলার শুনানি শুরু হবে।

পলাশিপাড়া খুনের মামলা

নদিয়ার পলাশিপাড়ায় একই পরিবারের তিন জনকে নলি কেটে খুন করা হয়। ওই ঘটনায় হাই কোর্টে মামলা দায়ের হয়। আজ সেই মামলার শুনানি হতে পারে উচ্চ আদালতে।

রাজ্যে ঝড়বৃষ্টির পরিস্থিতি এবং পূর্বাভাস

দুর্বল ‘অশনি’ও তিন দিন ভেজাবে বাংলাকে। আজ সকাল থেকেই ভারী বৃষ্টি শুরু হবে বেশ কয়েকটি জেলায়। সঙ্গে দক্ষিণবঙ্গ জুড়ে চলবে দমকা হাওয়া। প্রায় গোটা রাজ্যেই হবে হালকা থেকে মাঝারি বৃষ্টিও। আজ ওই পরিস্থিতির দিকে নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

শেষ ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২,২৮৮ জন। সব মিলিয়ে দেশের করোনা সংক্রমিতের সংখ্যা পৌঁছল ৪,৩১,০৭,৬৮৯-এ। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে নতুন করে ১০ জন মারা গিয়েছেন। আজ সংক্রমণ কত হয় সে দিকে নজর থাকবে।

অশান্ত শ্রীলঙ্কার পরিস্থিতি

গত তিন দিন ধরে চলা হিংসার ঘটনার পর গোটা কলম্বো চলে গিয়েছে সেনার দখলে। ফের হিংসা পরিস্থিতি যাতে মাথাচাড়া না দেয়, তাই মঙ্গলবারই দেশের প্রতিরক্ষা মন্ত্রকের তরফে ‘দেখা মাত্রই গুলি’র নির্দেশ দেওয়া হয়েছে সেনাকে। দেশ জুড়ে কার্ফু জারি থাকা সত্ত্বেও গত দু’দিন ধরে সংঘর্ষ আর হিংসায় জ্বলছে শ্রীলঙ্কা। আজ সেই পরিস্থিতির দিকে নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএলে চেন্নাই বনাম মুম্বইয়ের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement