Coronavirus in West Bengal

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ থেকে কমবয়সীদের জন্য টিকাকরণ শুরু হচ্ছে দেশজুড়ে। ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকা দেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ০৭:৩০
Share:

ছবি রয়টার্স।

করোনা পরিস্থিতির কারণে রবিবার রাজ্যে বিধিনিষেধ জারি করা হয়েছে। ফলে আজ, সোমবার বিধিনিষেধের প্রথম দিন। সরকারি, বেসরকারি অফিসগুলিতে অর্ধেক হাজিরার নির্দেশ দিয়েছে নবান্ন। সন্ধ্যা ৭টার পর বন্ধ থাকছে ট্রেন পরিষেবা। সব মিলিয়ে আজ প্রথম দিনের পরিস্থিতি দিনভর আলোচনায় থাকবে।

Advertisement

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

রাজ্যের কোভিড পরিস্থিতি

Advertisement

কলকাতা-সহ গোটা রাজ্যের করোনা পরিস্থিতি খুবই উদ্বেগজনক। গত সাত দিনে ১৫ গুণ বেড়েছে সংক্রমণ। সবথেকে খারাপ অবস্থা কলকাতার। রবিবার সারা দেশের মধ্যে এই শহর প্রথম স্থানে চলে গিয়েছে। আজ নজর থাকবে সে দিকেও।

কমবয়সীদের টিকা

আজ থেকে কমবয়সীদের জন্য টিকাকরণ শুরু হচ্ছে দেশজুড়ে। ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকা দেওয়া হবে। আজ কলকাতার ১৬টি বিদ্যালয়ে টিকা দেওয়ার ব্যবস্থা করেছে পুরসভা।

গ্রাফিক- সনৎ সিংহ।

ভার্চুয়াল শুনানি আদালতে

দেশে বাড়তে থাকা কোভিড পরিস্থিতির দিকে নজর রেখে ভার্চুয়াল শুনানির পথে হাঁটছে বিভিন্ন আদালত। আপাতত আগামী দু'সপ্তাহের জন্য ভার্চুয়াল শুনানি করবে বলে জানিয়েছে সুপ্রিম কোর্টে। কলকাতা হাই কোর্টেও আজ থেকে শুরু হচ্ছে ভার্চুয়াল শুনানি। নজর থাকবে সে দিকেও।

ভোট পরবর্তী হিংসা মামলার শুনানি

আজ ভোট পরবর্তী হিংসা মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। সকাল সাড়ে ১০টা নাগাদ প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে শুনানি হওয়ার কথা।

আবহাওয়া

আজ রাজ্যে তাপমাত্রার পারদ আরও নামবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। জানা গিয়েছে, জাঁকিয়ে শীত পড়বে জেলাগুলিতে। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াসে নামতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement