Viral Video

নেকড়েকে পোষ মানিয়েছেন, তাকে নিয়েই রাস্তায় বেরোলেন প্রৌঢ়া! সত্যিটা কী?

প্যারিসের রাস্তায় হেঁটেচলে বেড়াচ্ছেন এক প্রৌঢ়া। তাঁর সঙ্গে রয়েছে প্রৌঢ়ার পোষ্যও। কিন্তু পোষ্যের চেহারা দেখেই ঘাবড়ে গিয়েছেন নেটব্যবহারকারীদের অধিকাংশ। পোষ্যের চেহারা নেকড়ের মতো।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫৬
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

কখনও রাস্তায় দাঁড়িয়ে ফোন ঘাঁটছেন, আবার কখনও ফুটপাথ ধরে হেঁটে যাচ্ছেন প্রৌঢ়া। কিন্তু তাঁর সঙ্গীকে দেখে তো পিলে চমকে যাওয়ার জোগাড়! আস্ত এক নেকড়েকেই কি পোষ মানিয়ে ফেললেন তিনি? শান্ত ভাবে প্রৌঢ়ার সঙ্গে হেঁটে যাচ্ছে সেই বিশালাকার চারপেয়ে। প্যারিসের রাস্তায় এমন দৃশ্যই ধরা পড়ল। সমাজমাধ্যমে এই ভিডিয়ো ছ়ড়িয়ে পড়ায় অবাক হয়ে গিয়েছেন নেটব্যবহারকারীরাও (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

Advertisement

‘নেচার ইজ় অ্যামেজ়িং’ নামে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলের একটি অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে যে, প্যারিসের রাস্তায় হেঁটেচলে বেড়াচ্ছেন এক প্রৌঢ়া। তাঁর সঙ্গে রয়েছে পোষ্যও। কিন্তু পোষ্যের চেহারা দেখেই ঘাবড়ে গিয়েছেন নেটব্যবহারকারীদের অধিকাংশ। পোষ্যটি দেখতে নেকড়ের মতো। তা হলে কি নেকড়েকে পোষ মানালেন ওই প্রৌঢ়া? ভিডিয়োটি দেখে নেটব্যবহারকারীদের অধিকাংশই জানান যে, এটি কোনও নেকড়ে নয়। চেকোশ্লোভাকিয়ান উল্‌ফডগ প্রজাতির কুকুর এটি। এদের আয়তন সাধারণত বড় হয়। দূর থেকে দেখতে অনেকটা নেকড়ের মতো লাগে। তাই প্রৌঢ়ার পোষ্যকে নেকড়ের সঙ্গে গুলিয়ে ফেলেছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement