Crocodile Viral Video

কুমিরের সঙ্গে তরুণীর জলকেলি! ভাইরাল ভিডিয়োর সত্যতা নিয়ে উঠল প্রশ্ন

কুমিরের সঙ্গে দিব্যি সাঁতার কাটছেন এক তরুণী। সমাজমাধ্যমে ভাইরাল হওয়া এই ভিডিয়ো ঘিরে শোরগোল। অনেকেই এর সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৪
Share:

কুমিরের সঙ্গে তরুণীর সাঁতার কাটার এই ছবিই ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। ছবি: সংগৃহীত

কুমিরের সঙ্গে সাঁতার কাটছেন এক তরুণী! এ বার সমাজমাধ্যমে ভাইরাল হল সেই ভিডিয়ো। যা দেখে রীতিমতো আঁতকে উঠেছেন নেটাগরিকদের একাংশ। তাঁদের কেউ কেউ তরুণীর সাহসের ভূয়সী প্রশংসা করেছেন। অনেকে আবার তাঁকে খোঁচা দিতে ছাড়েননি। ওই ভাইরাল ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

কুমিরের সঙ্গে তরুণীর সাঁতার কাটার ভিডিয়ো প্রথমে ইনস্টাগ্রামে পোস্ট করা হয়েছিল। যার শুরুতেই বিশাল আকারের একটি কুমিরকে জলের নীচে সাঁতার কাটতে দেখা গিয়েছে। হঠাৎই সেখানে পিছন থেকে সাঁতার কেটে এগিয়ে আসেন ওই তরুণী। শুধু তাই নয়, উভচর এই সরীসৃপটিকে স্পর্শ করার মতো জায়গাতেও পৌঁছে গিয়েছিলেন তিনি। যা দেখে রীতিমতো বিস্ময়প্রকাশ করেছেন নেটাগরিকেরা।

উল্লেখ্য, ইনস্টাগ্রামে ভিডিয়োটি পোস্ট হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে তা লক্ষ লক্ষ শেয়ার হয়েছিল। নানা ধরনের কমেন্টে ভরে ওঠে এর কমেন্ট বক্স। তবে কুমির ও তরুণীর একসঙ্গে সাঁতার কাটার ভিডিয়োটি কোথায় তোলা হয়েছিল, তা জানা যায়নি। ফলে এর সত্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন নেটাগরিকদের একাংশ।

Advertisement

ভাইরাল ভিডিয়োটির মন্তব্য বাক্সে একজন লিখেছেন, ‘‘কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে এটাকে তৈরি করা হয়নি তো? এত নিরীহ কুমির তো আগে দেখিনি।’’ আর একজন লিখেছেন, ‘‘কুমিরটা তো দেখছি টাকা নেওয়া একটা দারুণ অভিনেতা।’’ তৃতীয় জন আবার মজা করে মন্তব্য করেছেন, ‘‘গরিব একটা কুমিরের পাশে হিংস্র ও বিপজ্জনক প্রাণীকে দেখলাম। কী জানি কুমিরটার কী হয়েছে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement