Viral Video

প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে অজগরের কবলে, যুবককে পেঁচিয়ে ধরল সাপ! তার পর?

ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, অজগরটি ওই যুবকের গলা পেঁচিয়ে তাঁকে গিলে ফেলার চেষ্টা করছে। প্রাণ বাঁচাতে মরিয়া ওই যুবক অজগরটির মুখ চেপে ধরে সাহায্যের জন্য চিৎকার করতে থাকেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ০৯:৪১
Share:

প্রাতঃকৃত্য করতে করতে অজগরের কবলে পড়তে হল যুবককে। ছবি: সংগৃহীত।

প্রকৃতির ডাকে সাড়া দিতে সকাল সকাল বাড়ির সামনের জঙ্গলে গিয়েছিলেন যুবক। সেখানে প্রাতঃকৃত্য করতে করতে অজগরের কবলে পড়তে হল তাঁকে। শৌচকর্ম করার সময়ই তাঁকে আষ্টেপৃষ্টে জড়িয়ে ফেলল ১৫ ফুট লম্বা অজগরটি। গিলে ফেলার চেষ্টাও করল। মধ্যপ্রদেশের জবলপুরে সোমবার ঘটনাটি ঘটেছে। পুরো ঘটনার একটি ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, অজগরটি ওই যুবকের গলায় লেজ পেঁচিয়ে তাঁকে গিলে ফেলার চেষ্টা করছে। অন্য দিকে, প্রাণ বাঁচাতে মরিয়া ওই যুবক অজগরটির মুখ চেপে ধরে সাহায্যের জন্য হাঁক দিতে থাকেন। চিৎকার ছুটে আসেন আশপাশের গ্রামবাসীরা। যুবককে উদ্ধারের চেষ্টা করেন। শেষমেশ কোনও উপায় না পেয়ে গ্রামবাসীরা কুড়াল, পাথর এবং অন্যান্য ধারালো হাতিয়ার ব্যবহার করে অজগরটিকে মেরে ওই যুবককে উদ্ধার করে।

উল্লেখ্য, ভিডিয়োটিকে কেন্দ্র করে ইতিমধ্যেই সমাজমাধ্যমে হইচই প়ড়েছে। অজগরটিকে উদ্ধার করার পরিবর্তে তাকে মেরে ফেলার কারণে বিরক্তিও প্রকাশ করেছেন কেউ কেউ। বিশেষজ্ঞদের দাবি, সাপ নিয়ে সচেতনতার অভাবেই এমনটা ঘটেছে। কী ভাবে নিরাপদে পরিস্থিতির সঙ্গে মোকাবেলা করা যায় সে সম্পর্কে গ্রামবাসীরা সচেতন থাকলে সাপের জীবন বাঁচানো যেত বলেও তাঁদের দাবি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement