Bizarre

অফিসের পরে বসের সঙ্গে ‘বিশেষ’ সময় কাটাতে হবে! ইন্টারভিউয়ে মহিলাকে প্রস্তাব দিল সংস্থা

ইন্টারভিউয়ের অদ্ভুত অভিজ্ঞতা নেটমাধ্যমে ভাগ করে নিয়েছেন পাকিস্তানের তরুণী আদিনা হিরা। ঠিক কী ঘটেছিল?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৭:৫৫
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

সদ্য স্নাতক হয়েছেন। চাকরির আশায় এক নামকরা ওয়েবসাইটের দ্বারস্থ হয়েছেন তরুণী। ওয়েবসাইটের মাধ্যমে ইন্টারভিউয়ের ডাকও পেলেন। কিন্তু চমকে গেলেন সংস্থায় ইন্টারভিউয়ের সময়ে। ইন্টারভিউয়ের অদ্ভুত অভিজ্ঞতা নেটমাধ্যমে ভাগ করে নিয়েছেন পাকিস্তানের তরুণী আদিনা হিরা।

Advertisement

ঠিক কী ঘটেছিল? এক্সে (সাবেক টুইটার) পোস্ট করে হিনা দাবি করেছেন, ইন্টারভিউয়ের সময়ে তাঁকে অফিসের পরে বসের সঙ্গে ‘বিশেষ’ সময় কাটাতে বলা হয়েছে। সঙ্গে এটাও বলা হয়েছে যে, এটা অফিসের কাজেরই অঙ্গ! অভিজ্ঞতা ভাগ করে নিয়ে হিনা বলেছেন যে, পাকিস্তানের চাকরির বাজার এমনিতেই খারাপ। মহিলাদের ক্ষেত্রে তা আরও কঠিন। চাকরির জন্য মাঝেমধ্যেই মহিলাদের অদ্ভুত প্রস্তাব দেওয়া হয়।

এক্সে হিনা লিখেছেন, ‘‘পাকিস্তানে মেয়ে হয়ে বেঁচে থাকাই কঠিন। তার উপর এই ধরনের অভিজ্ঞতা। কে জানে আরও কত মেয়েকে এই ধরনের প্রস্তাব দেওয়া হয়েছে।’’

Advertisement

তবে হিনার এই পোস্টের উত্তর দিয়েছে অভিযুক্ত সংস্থা। বিবৃতি দিয়ে তারা জানিয়েছে, ‘‘যে চাকরির কথা বলা হচ্ছে, তেমন কোনও বিজ্ঞাপন আমাদের সংস্থার তরফ থেকে দেওয়া হয়নি। যাঁর কথা বলা হয়েছে এমন কোনও কর্মীও আমাদের সঙ্গে যুক্ত নন। আমরা ইতিমধ্যেই আইনি সাহায্য নিয়েছি। সবাইকে এই ধরনের বিভ্রান্তিকর বিজ্ঞাপন থেকে সাবধান করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement