Viral Video

গাছের মধ্যে লুকিয়ে লিকলিকে লাউডগা, দেখুন তো ভিডিয়ো ‘জ়ুম’ হওয়ার আগে খুঁজে পান কি না?

ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি জায়গায় বেশ কিছু গাছগাছড়া রয়েছে। সেই জায়গা ক্যামেরাবন্দি করছেন এক যুবক। তিনি ভিডিয়োতে জানান, গাছগাছ়়ড়াগুলির মধ্যে একটি লাউডগা লুকিয়ে রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১৫:৩২
Share:

—প্রতীকী ছবি।

সাপ এমন এক সরীসৃপ, যাকে নিয়ে সারা বিশ্ব জুড়েই কৌতূহল রয়েছে। পৃথিবীকে এমন বহু সাপ রয়েছে যেগুলি বিষধর। আবার অনেক সাপ নির্বিষ। নিজের বিপদ না বুঝলে সাপ সহজে কামড়ায়ও না। এমনই একটি সাপ হল ‘গ্রিন ভাইন’ সাপ। বাংলায় যা পরিচিত লাউডগা সাপ নামে। সবুজ রং হওয়ার কারণে প্রকৃতির মধ্যে সহজেই লুকিয়ে থাকতে পারে এই সাপ। সহজে নজরে পড়ে না। ভারতে, বিশেষ করে পশ্চিমঘাট এবং উত্তর ভারতের বিভিন্ন অংশে দেখা মেলে এই সাপের।

Advertisement

সেই লাউডগা সাপেরই একটা ভিডিয়ো সম্প্রতি প্রকাশ্যে। যদিও সেই ভিডিয়ো খুঁটিয়ে না দেখলে বা জ়ুম না করলে সাপটিকে সহজে চেনা যাবে না। ঈশান নামে এক যুবকের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। ভিডিয়োটি সমাজমাধ্যমে ইতিমধ্যেই ভাইরাল। লক্ষ লক্ষ মানুষ ভিডিয়োটি দেখেছেন। অনেকে লাইকও করেছেন।

সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি জায়গায় বেশ কিছু গাছগাছড়া রয়েছে। সেই জায়গা ক্যামেরাবন্দি করছেন এক যুবক। তিনি ভিডিয়োতে জানান যে, গাছগাছ়়ড়াগুলির মধ্যে একটি লাউডগা লুকিয়ে রয়েছে। তবে তার পরেও সাপটি নজরে পড়ে না। এর পর ওই যুবক ক্যামেরা ‘জ়ুম’ করেন। ভাল করে লক্ষ করে দেখা যায়, একটি সরু লিকলিকে লাউডগা। গাছের পাতার উপর স্থির ভাবে শুয়ে রয়েছে সেটি। রং সবুজ হওয়ায় সহজেই সেটি গাছের পাতার রঙের সঙ্গে মিশে গিয়েছে। দেখুন তো, ক্যামেরা জ়ুম করার আগেই আপনি সাপটিকে খুঁজে পান কি না?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement