Viral Video

মুক্তি পেতে দাঁত দিয়ে লোহার তালা টুকরো করার চেষ্টা! বাঘমামার কাণ্ডে হইচই

ভাইরাল ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, চিড়িয়াখানার খাঁচার মধ্যে ছটফট করছে একটি বাঘ। নিজেকে মুক্ত করার তাড়নায় ব্যাকুল হয়ে উঠেছে। এর পর নিজেই খাঁচার তালার দিকে এগিয়ে যায় বাঘটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৫২
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

প্রাণীকুলের মধ্যে অন্যতম শক্তিধর হিসাবে পরিচিত বাঘ। বাঘের থাবার জোর যেমন, তেমনই ধার দাঁতের। এক আঘাতে শিকারের দেহ ছিন্নভিন্ন করে দেওয়ার ক্ষমতা রাখে এই মাংসাশী প্রাণী। বাঘের শরীরে যে ঠিক কতটা ক্ষমতা তার আঁচ সম্প্রতি আবার মিলল একটি ভাইরাল ভিডিয়ো থেকে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, কী ভাবে খাঁচার তালা ধারালো দাঁতে চেপে নিজেকে মুক্ত করার চেষ্টা করছে একটি বাঘ। যদিও ভাইরাল সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

এক্স হ্যান্ডলে ভাইরাল ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, চিড়িয়াখানার খাঁচার মধ্যে ছটফট করছে একটি বাঘ। নিজেকে মুক্ত করার তাড়নায় ব্যাকুল হয়ে উঠেছে। এর পর নিজেই খাঁচার তালার দিকে এগিয়ে যায় বাঘটি। দাঁতে করে চেপে ধরে সেটি। টানাটানি শুরু করে। বেশ কিছু ক্ষণ পর নিজেই খাঁচার দরজা ঠেলে বাইরে বেরিয়ে যায় বাঘটি। যদিও ভিডিয়ো থেকে স্পষ্ট নয় যে বাঘটি নিজেই তালা ভেঙে খাঁচা থেকে বেরিয়েছে না তালাটি কেউ খুলে দিয়েছে।

সমাজমাধ্যমে ভাইরাল ওই ভিডিয়ো ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন। ভিডিয়োটি দেখে প্রতিক্রিয়ার ঝড় উঠেছে। এক জন নেটাগরিক লিখেছেন, ‘‘আমি বিশ্বাস করতে পারছি না বাঘটি এত শক্তিশালী! এ রকম শক্তি এত কাছ থেকে দেখা সৌভাগ্যের বিষয়।’’ অন্য এক জন লিখেছেন, ‘‘এর থেকেই বোঝা যায় যে বাঘ কতটা বিপজ্জনক হতে পারে। সত্যিই ভয়ঙ্কর।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement