Viral Video

আইফোনের দাবিতে অনশনে পুত্র, টাকা জমিয়ে ইচ্ছাপূরণ করলেন ফুল বিক্রেতা মা! ধিক্কার জানাল সমাজমাধ্যম

মন্দিরের সামনে ফুল বিক্রি করে সংসার চালান মা। ফুল বিক্রির টাকা জমিয়েই তিনি ছেলেকে আইফোন কিনে দিয়েছেন বলে ফোন বিক্রেতাকে জানালেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১৩:৫৮
Share:

আইফোন হাতে কিশোর। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

উপার্জন শূন্য, অন্য দিকে মোবাইল ফোনও চাই। তা-ও যে সে ফোন নয়। আইফোনই কিনতে চায় সে। কিন্তু টাকা পাবে কোথায়? তাই মায়ের কাছে জেদ ধরে বসল কিশোর। যে ভাবেই হোক তাকে তার পছন্দের ফোন কিনে দিতেই হবে। মা-ছেলের অভাবের সংসার। কিন্তু পুত্রের শখ লাগামছাড়া।

Advertisement

আইফোনের জন্য ছেলে এমনই জেদ ধরে বসল যে একেবারে নাওয়াখাওয়া বন্ধ তার। পুত্রের মান ভাঙাতে শেষমেশ কোনও রকমে টাকা জোগাড় করে তাকে আইফোন কিনে দিলেন মা। সমাজমাধ্যমে কিশোর এবং তার মায়ের একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

ভিডিয়োয় দেখা গিয়েছে, ফোন বিক্রেতা কিশোরকে প্রশ্ন করছেন যে, আইফোন কেনার টাকা সে কোথায় পেল। কিশোর জানায়, সব টাকা তার মা দিয়েছেন। মাইক নিয়ে বিক্রেতা সরে যান মায়ের দিকে। কী ভাবে তিনি এত টাকা জোগাড় করলেন, তা জিজ্ঞাসা করেন ফোন বিক্রেতা। বিক্রেতার প্রশ্ন শুনে মহিলা বলেন, ‘‘আমার ছেলে তিন ধরে কিছু খায়নি। আইফোন কিনে দিচ্ছিলাম না বলে খাওয়াদাওয়া বন্ধ করে দিয়েছিল। তাই আমি টাকা জোগাড় করে ওর শখ পূরণ করলাম।’’ ওই মহিলা মন্দিরের সামনে ফুল বিক্রি করে সংসার চালান। ফুল বিক্রির টাকা জমিয়েই তিনি ছেলেকে আইফোন কিনে দিয়েছেন বলে ফোন বিক্রেতাকে জানালেন তিনি।

Advertisement

ছেলের শখপূরণ হয়েছে দেখে তিনি আনন্দ পেয়েছেন কি না তা জিজ্ঞাসা করায় মহিলা বলেন, ‘‘আমি তো খুশি হয়েছি। কিন্তু আমি চাই যে ও রোজগার করুক। এত টাকা খরচ করে যে ওকে ফোন কিনে দিলাম, ও যেন রোজগার করে সেই টাকা আমায় ফেরত দিতে পারে।’’ তার পর টাকার গোছা দিয়ে দোকান থেকে পছন্দের আইফোন সংগ্রহ করে কিশোর। শুধু তা-ই নয়, দোকানের তরফে একটি উপহারও পায় সে।

এই ভিডিয়ো দেখার পর নেটাগরিকদের অধিকাংশ ধিক্কার জানাতে শুরু করেছেন। কেউ বলেছেন, ‘‘সন্তানের সব ইচ্ছা যে পূরণ করতে হয় না, সেই সীমারেখা সম্পর্কে বাবা-মায়েদের ধারণা থাকা প্রয়োজন।’’ আবার কেউ মন্তব্য করেছেন, ‘‘কারও সন্তান যেন এমন অকৃতজ্ঞ না হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement