Viral Video

এসি লোকালে ‘বিনা টিকিটের’ যাত্রীদের দাদাগিরি! জরিমানা করায় রেলকর্মীকে উত্তম-মধ্যম

মুম্বইয়ের এসি লোকাল ট্রেনে ‘বিনা টিকিটের’ যাত্রীদের জরিমানা করতে গিয়ে বিপাকে পড়লেন টিকিট পরীক্ষক। চলন্ত ট্রেনেই তাঁকে মারধর করেন তিন অভিযুক্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৬
Share:

জরিমানা করায় চলন্ত ট্রেনে টিকিট পরীক্ষকের উপর চড়াও ‘বিনা টিকিটের’ তিন যাত্রী। ছবি: এক্স হ্যান্ডেলের ভিডিয়ো থেকে।

‘বিনা টিকিটের’ যাত্রী ধরে বিপাকে রেলকর্মী। জরিমানা করায় উল্টে চলন্ত ট্রেনেই উত্তমমধ্যম দু’-চার ঘা খেতে হল তাঁকে। আর সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হতেই রীতিমতো ফুঁসে উঠেছেন নেটিজেনদের একাংশ। কেউ কেউ আবার টিকিট পরীক্ষক ওই রেলকর্মীর সাহসিকতার ভূয়সী প্রশংসা করেছেন। ভাইরাল ভিডিয়োর সত্যতা অবশ্য যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিয়োতে ‘বিনা টিকিটের’ যাত্রীদের হাতে মার খাওয়া রেলকর্মীর নাম যশবীর সিংহ বলে দাবি করা হয়েছে। মুম্বইয়ের এসি লোকাল ট্রেনে টিকিট পরীক্ষা করছিলেন তিনি। ভিডিয়ো অনুযায়ী, চার্চগেট থেকে ভিরারের মধ্যে অভিযুক্তেরা চলন্ত ট্রেনেই তাঁকে মারধর করে। যা মুঠোফোনে লেন্সবন্দি করেন সহযাত্রীরা।

নেটিজেনদের দাবি, লোকাল ট্রেনে টিকিট পরীক্ষার সময়ে তিন অভিযুক্তের কাছে আসেন যশবীর। কিন্তু তাঁদের কাছে কোনও বৈধ টিকিট না থাকায় শুরু হয় তর্কাতর্কি। যশবীর স্পষ্ট জানিয়ে দেন টিকিট না থাকায় জরিমানা দিতে হবে তাঁদের।

Advertisement

তিন অভিযুক্তের মধ্যে এক জনের নাম অঙ্কিত ভোঁসলে বলে জানা গিয়েছে। তিনি পরবর্তী স্টেশন বোরাভালি নেমে যাওয়ার জন্য জেদাজেদি শুরু করে দেন। এই নিয়ে বচসা বাড়তে বাড়তে তা শেষ পর্যন্ত হাতাহাতিতে গড়ায়।

অঙ্কিতের সঙ্গে সেই সময়ে যোগ দেন আরও দু’জন যাত্রী। অভিযোগ, তাঁদের কাছেও বৈধ টিকিট ছিল না। কিন্তু টিকিট পরীক্ষক যশবীরের দিকে আস্তিন গুটিয়ে এগিয়ে আসেন তাঁরা। কামরার ভিতরের দেওয়ালে তাঁকে ঠেসে ধরেন। চলে ছাপার অযোগ্য ভাষা লাগাতার গালিগালাজ।

এই হাতাহাতির ঘটনায় যশবীরের জামা ছিঁড়ে যায়। অল্পবিস্তর আহত হন তিনি। তবে তাঁর বড় ধরনের কোনও আঘাত লাগেনি। বিষয়টি নিয়ে মুখ খুলেছে পশ্চিম রেল। এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) করা পোস্টে রেল কর্তৃপক্ষ জানিয়েছে, “চলতি বছরের ১৫ অগস্ট ঘটেছে এই ঘটনা। তিন জন যাত্রী এসি লোকালে ফার্স্ট ক্লাস টিকিট ছাড়াই ভ্রমণ করছিলেন। জরিমানা করায় টিকিট পরীক্ষকের সঙ্গে দুর্ব্যবহার করেন তাঁরা। ফলে বাধ্য হয়ে আরপিএফ ও জিআরপিকে ডাকতে হয়েছিল। এর পর লিখিত ভাবে অভিযুক্তেরা ক্ষমা চাওয়ার পর তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement