Viral Video

ঘাসফড়িঙের রং গোলাপি! ধরা পড়ল ন’বছরের খুদের ক্যামেরায়, ভিডিয়ো প্রকাশ্যে

গোলাপি ঘাসফড়িং দেখে আনন্দ আর ধরে না তার। খুদের দাবি, সারা পৃথিবীতে মাত্র এক শতাংশ লোক গোলাপি ঘাসফড়িং দেখতে পায়। নিজেকে ভাগ্যবতী বলে দাবি করে সে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১৩:১৪
Share:

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

ঘাসের রঙের সঙ্গে মিল রয়েছে। সাধারণত সবুজ রঙের ঘাসফড়িং দেখেই অভ্যস্ত কমবেশি সকলেই। ঘাসফড়িঙের রং যে গোলাপি হতে পারে তা ভাবতেও পারেনি খুদে। ক্যামেরায় সেই ছবি ধরা পড়তেই আহ্লাদে আটখানা হয়ে পড়ে সে। সমাজমাধ্যমে সেই শিশুর ভিডিয়োই ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

Advertisement

ভিডিয়োয় দেখা যায় যে, হাতে ক্যামেরা নিয়ে ঘাসের উপর বসে রয়েছে এক শিশু। গোলাপি ঘাসফড়িং দেখে আনন্দ আর ধরে না তার। খুদের দাবি, সারা পৃথিবীতে মাত্র এক শতাংশ লোক গোলাপি ঘাসফড়িং দেখতে পায়। নিজেকে ভাগ্যবতী বলে দাবি করে সে। জিনগত পরিব্যক্তির (মিউটেশন) কারণে ঘাসফড়িঙের রং গোলাপি হয় বলে জানায় খুদে।

ন’বছর বয়সি শিশুর নাম জেমি। জেমির যখন সাড়ে ছ’বছর বয়স, তখন থেকে ছবি তোলার নেশা জাগে তার। বাবার ক্যামেরা দিয়েই ছবি তুলে বেড়ায় জেমি। ছবি তোলার জন্য পুরস্কারও পেয়েছে সে। ইনস্টাগ্রামের পাতায় ৪৮ হাজারের বেশি অনুগামী রয়েছে জেমির।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement