egg eating birds

ডিমখেকো মোরগ! দোসর ময়ূরীও, ভিডিয়ো দেখে চমকালেন নেটাগরিকেরা

একা ময়ূরী নয়, তার ডিম খাওয়ার সঙ্গী এক মোরগও। নিজের ভাগের থেকে বন্ধুর জন্য ডিমের টুকরো রেখে দেয় সে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১০:৩৫
Share:

ডিমখেকো মোরগ।

এমন অনেকেই আছেন যাঁদের প্রাতরাশে সিদ্ধ ডিম না হলে চলে না। কিন্তু সমাজমাধ্যমে খোঁজ পাওয়া গেল এমন এক ময়ূরীর, যে সিদ্ধ ডিম দেখলেই ঝাঁপিয়ে পড়ে। ডিমের সন্ধান পেলেই ছুটে চলে আসে বাড়ির চৌহদ্দিতে। তবে একা ময়ূরী নয়। তার ডিম খাওয়ার সঙ্গী এক মোরগও। নিজের ভাগের থেকে বন্ধুর জন্য ডিমের টুকরো রেখে দেয় সে। দুই অবলা জীবের এই বন্ধুত্বের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। সম্প্রতি ইনস্টাগ্রামে প্রকাশিত হওয়া এই ভিডিয়ো নজর কেড়েছে নেটাগরিকদের। (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

Advertisement

ভিডিয়োয় এক মহিলাকে হাতে একটি ডিম নিয়ে বলতে শোনা যাচ্ছে যে তাঁর বাড়িতে এক ময়ূরী আছে, যে ডিম দেখলেই দৌড়ে আসে। ঠিক তার পরেই বাড়ির পাঁচিলে বসে থাকা এক ময়ূরীকে দেখা যায় হাতের ডিম দেখেই ওই মহিলার পিছনে পিছনে দৌড়ে আসতে। ডিমটি তাকে খেতে দেওয়ার পরই ঘটল অবাক ঘটনা। ময়ূরী ডিমটি অর্ধেক খেয়ে চলে যাওয়ার পরেই সেখানে চলে আসে একটি মোরগ। রেখে দেওয়া ডিমের টুকরো মোরগটি ঠুকরে খেয়ে সাবাড় করে দেয় নিমেষে । তবে মোরগের এ ভাবে ডিম খাওয়ার দৃশ্য দেখে চমকে উঠেছেন অনেকেই। নানা মজার মন্তব্য জমা হয়েছে এই পোস্টটিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement