Viral Video

জাতীয় সঙ্গীত শুরু হলেও গল্পে মত্ত পড়ুয়ারা, সম্মানে কাজ থামালেন মিস্ত্রি, ‘প্রকৃত ভারতীয়’, বলল নেটদুনিয়া

ইনস্টাগ্রামে পোস্ট করা সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, একটি স্কুলের দেওয়াল রং করার কাজ করছেন এক মিস্ত্রি। মন দিয়ে নিজের কাজ করে চলেছেন তিনি। এমন সময় হঠাৎই স্কুলে জাতীয় সঙ্গীত বেজে ওঠে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৪:০৮
Share:

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

স্কুলের দেওয়াল রং করার কাজ করছিলেন মিস্ত্রি। হঠাৎই বেজে উঠল জাতীয় সঙ্গীত। স্কুলপড়ুয়ারা সে দিকে মনোযোগ না দিয়ে কথা বলতে ব্যস্ত থাকলেও থেমে গেল রংমিস্ত্রির কাজ। জাতীয় সঙ্গীতের প্রতি সম্মান জানাতে দেওয়াল রং করা বন্ধ করে স্থির হয়ে দাঁড়িয়ে গেলেন তিনি। সেই ঘটনার একটি ভিডিয়ো ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। হইচইও ফেলেছে সেই ভিডিয়ো (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

ইনস্টাগ্রামে পোস্ট করা সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, একটি স্কুলের দেওয়াল রং করার কাজ করছেন এক মিস্ত্রি। মন দিয়ে নিজের কাজ করে চলেছেন তিনি। এমন সময় হঠাৎই স্কুলে জাতীয় সঙ্গীত বেজে ওঠে। দেখা যায়, সেই সময় স্কুলের করিডরে দাঁড়িয়ে গল্প করে চলেছেন জনা কয়েক পড়ুয়া। জাতীয় সঙ্গীতের দিকে তাঁদের মন নেই। কিন্তু অন্য দিকে, জাতীয় সঙ্গীত বাজতেই কাজ বন্ধ করে দেন ওই রংমিস্ত্রি। জাতীয় সঙ্গীতের প্রতি সম্মান জানাতে স্থির হয়ে দাঁড়িয়ে যান তিনি। সেই ভিডিয়োই প্রকাশ্যে এসেছে।

ভাইরাল ভিডিয়োটি ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন। লাইক-কমেন্টের বন্যা বয়ে গিয়েছে। ওই রংমিস্ত্রির প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটাগরিকেরা। এক সমাজমাধ্যম ব্যবহারকারী লিখেছেন, ‘‘এই মিস্ত্রি প্রকৃত ভারতীয়।’’ অন্য এক জন আবার লিখেছেন, “শিক্ষা কেবল পুঁথিগত হয় না।” তৃতীয় জনের কথায়, ‘‘এই মানুষটির জন্য শ্রদ্ধা এল। তিনি প্রকৃত অর্থেই শিক্ষিত।’’

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement