Rat in Chutney

চাটনির মধ্যে সাঁতার কাটছে ইঁদুর, মেসের রান্নাঘরে গিয়ে চমকে উঠলেন ছাত্রেরা

চাটনির মধ্যে একটি ইঁদুর মনের আনন্দে সাঁতার কেটে বেড়াচ্ছে। কখনও চাটনির মধ্যে ডুব দিচ্ছে। কখনও আবার পাত্রের এক দিক থেকে অন্য দিকে সাঁতার কেটে চলে যাচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ১০:২৮
Share:

চাটনির মধ্যে সাঁতার কেটে বেড়াচ্ছে ইঁদুর। —ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

সপ্তাহের প্রথম দিন ক্লাস করে মেসে ফিরে গিয়েছিলেন সমস্ত ছাত্র। রাতে সবেমাত্র খেতে বসবেন। তার আগে রান্নাঘরে গিয়েছিলেন এক জন। খাবারের তালিকায় ছিল শুকনো লঙ্কা এবং কারিপাতা দিয়ে চাটনি। কিন্তু সেই চাটনির দিকে তাকাতেই চমকে উঠলেন তিনি। দেখা গেল, একটি ইঁদুর মনের আনন্দে পাত্রের মধ্যে সাঁতার কেটে বেড়াচ্ছে।

Advertisement

কখনও চাটনির মধ্যে ডুব দিচ্ছে। কখনও আবার পাত্রের এক দিক থেকে অন্য দিকে সাঁতার কেটে চলে যাচ্ছে। এই দৃশ্য ক্যামেরাবন্দি করে ভিডিয়োটি সমাজমাধ্যমের পাতায় পোস্ট করে প্রশাসনের নজরে এনেছেন লক্ষ্মীকান্ত নামে এক নেটব্যবহারকারী। সোমবার রাতে এই ভিডিয়োটি এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করেন তিনি (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

ভিডিয়োটি পোস্ট করে লক্ষ্মীকান্ত জানিয়েছেন যে, ঘটনাটি হায়দরাবাদের সুলতানপুরের একটি বিশ্ববিদ্যালয়ে ঘটেছে। সেখানকার মেসের কর্মীদের পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement