Mumbai Hospital

মেডিক্যাল রিপোর্ট দিয়ে বানানো প্লেট, হাসপাতালে তাতেই চলছে খাওয়াদাওয়া! প্রকাশ্যে ভাইরাল ভিডিয়ো

কোনও প্লেটে লেখা রয়েছে রোগীর নাম এবং বয়স। আবার কোনও প্লেটে উল্লেখ রয়েছে কোন রোগীর কী ধরনের স্বাস্থ্যপরীক্ষা করানো হয়েছে। মুম্বইয়ের এক হাসপাতালে এই দৃশ্যই ক্যামেরাবন্দি হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ১৬:২৩
Share:

কাগজের প্লেটে রোগীর নাম। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

হাসপাতালের ক্যান্টিনে খেতে গিয়ে চোখ ছানাবড়া! কাগজের প্লেটে এ যে রোগীর মেডিক্যাল রিপোর্ট। কোনও প্লেটে লেখা রয়েছে রোগীর নাম এবং বয়স। আবার কোনও প্লেটে উল্লেখ রয়েছে কোন রোগীর কী ধরনের স্বাস্থ্যপরীক্ষা করানো হয়েছে সে সব। মুম্বইয়ের এক হাসপাতালে এই দৃশ্যই ক্যামেরাবন্দি হয়েছে।

Advertisement

সমাজমাধ্যমে সেই ভিডিয়ো ছড়িয়ে পড়তে দেরি হয়নি। (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।) ভিডিয়োটি সমাজমাধ্যমে পোস্ট করে প্রশাসনের নজর কাড়া হয়। ভিডিয়োটি ছড়িয়ে পড়তে হাসপাতাল কর্তৃপক্ষ একটি কমিটি গঠন করে। হাসপাতাল সূত্রে খবর, সেখানকার ছ’জন কর্মচারীকে কারণ দর্শানোর নোটিস পাঠানো হয়েছে।

পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে ওই হাসপাতালের ডিন বলেন, ‘‘কাগজগুলি হাসপাতালের রোগীর মেডিক্যাল রিপোর্ট নয়। বহু বছরের পুরনো সিটি স্ক্যানের বাতিল রিপোর্টগুলো আমরা পুনর্ব্যবহারের জন্য বিক্রি করে দিই। কিন্তু পুনর্ব্যবহারের আগে তথ্যগুলি মুছে ফেলা উচিত ছিল। সেটা করা হয়নি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement