viral copy of techie steals 50 laptops

টোম্যাটো চাষে ২৫ লাখ খুইয়ে অফিসের ৫০টি ল্যাপটপ চুরি করে বিক্রি! শ্রীঘরে যুবক

২২ লাখ টাকার ল্যাপটপ চুরির অভিযোগে বেঙ্গালুরুতে ২৯ বছর বয়সি এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৬
Share:

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত।

টোম্যাটো চাষে বিপুল লোকসান হয়েছে তাই কর্মরত সংস্থা থেকে ৫০টি ল্যাপটপ চুরি করে বিক্রি করে দিলেন এক যুবক। প্রায় ২২ লাখ টাকার ল্যাপটপ চুরির অভিযোগে বেঙ্গালুরুতে ২৯ বছর বয়সি এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। মুরুগেশ এম নামের ওই যুবক টোম্যাটো চাষ ও একটি কম্পিউটার সংস্থার ব্যবসা খুলে ২৫ লক্ষ টাকা ক্ষতির মুখে পড়েন। সেই টাকা ফেরত পাওয়ার জন্য মুরুগেশ ল্যাপটপগুলি হোসুরের একটি বৈদ্যুতিন যন্ত্রাংশ মেরামতির দোকানে বিক্রি করেছিলেন।

Advertisement

ওই যুবক তামিলনাড়ুর হোসুর থেকে বিসিএ স্নাতক ডিগ্রি লাভ করেন। বেঙ্গালুরুর হোয়াইটফিল্ডে একটি মাল্টিমিডিয়া সংস্থায় ‘সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর’ হিসাবে কাজ করেছেন। সংস্থার মজুত ল্যাপটপ থেকে ধীরে ধীরে তিনি সেগুলি নিয়ে বাইরে বিক্রি করে দিতেন বলে পুলিশের কাছে স্বীকার করেছেন।

২২ অগস্ট মুরুগেশ কাজে যোগদান বন্ধ করার পরে সংস্থায় হারিয়ে যাওয়া ল্যাপটপগুলির সম্পর্কে খোঁজখবর করা শুরু করেন। সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করার পর, কর্মকর্তারা তাঁর জড়িত থাকার বিষয়টি শনাক্ত করেন। পুলিশে অভিযোগ দায়ের করা হয়। পরে পুলিশ মামলা দায়ের করে তদন্ত শুরু করে। হোসুরের একটি প্রেক্ষাগৃহ থেকে মুরুগেশকে আটক করে বেঙ্গালুরুতে নিয়ে আসা হয়। মাত্র পাঁচটি ল্যাপটপ উদ্ধার করা গিয়েছে মুরুগেশের কাছ থেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement