garba dance with book

বই হাতে গরবার নিঁখুত তালে মাতলেন যুবক ! টিপ্পনী করতে ছাড়ল না সমাজমাধ্যম

ভিডিয়োয় দেখা যাচ্ছে যে এক তরুণ হাতে একটি বই নিয়েই গরবা নাচে অংশ নিয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ০৮:০০
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

সারা দেশ জুড়ে উৎসবের আবহ। আলো, আনন্দ, নাচ-গান। তবে এ সবের মধ্যেও নিজের লক্ষ্য থেকে সরেননি এক তরুণ। নবরাত্রির উৎসবের আবহে গা ভাসিয়ে গরবাতে মেতে উঠেছেন অনেকেই। এক যুবককে দেখা গেল গরবা নাচে অংশ নিতে বই হাতে হাজির হয়েছেন এক অনুষ্ঠানে। সম্প্রতি এক্স সমাজমাধ্যমের পাতায় এমন একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে যা দেখে তাজ্জব সমাজমাধ্যম ব্যবহারকারীরা। ভিডিয়োয় দেখা গিয়েছে যে, এক তরুণ হাতে একটি বই নিয়েই গরবা নাচে অংশ নিয়েছেন। তাঁকে দেখে সেখানে উপস্থিত অনেকেই নাচ বন্ধ করে দেন। তবে সে দিকে ভ্রূক্ষেপ করেননি ওই তরুণ। গরবার তালে তালে বই হাতে নেচে চললেন তিনি।

Advertisement

ভিডিয়োটি পোস্ট করার সময় লেখা হয়েছে, ‘যাঁরা পড়ুয়া তাঁরা যে কোনও অবস্থাতেই প়ড়া চালিয়ে যেতে স্বচ্ছন্দ।’ মাত্র ১৫ সেকেন্ডের এই ভিডিয়োটি সমাজমাধ্যমে ঝড় তুলেছে। ইতিমধ্যেই চার লক্ষ বার দেখা হয়েছে ভিডিয়োটি।

যুবকটির এই ধরনের কার্যকলাপ নিয়ে সমাজমাধ্যমে নানা প্রতিক্রিয়া জমা পড়েছে। মজার মজার মন্তব্য জমা হয়েছে পোস্টে। মজা করেই বেশ কয়েক জন সমাজমাধ্যম ব্যবহারকারীরা লিখেছেন, এই যুবক নিশ্চই কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন। যার জন্য তাঁকে নাচের সঙ্গে সঙ্গে পড়াশোনা করতে হচ্ছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement