Viral News

‘ময়ূর কারি’ রান্না করে সমাজমাধ্যমে পোস্ট! ভিডিয়ো ভাইরাল হতেই গ্রেফতার ইউটিউবার

ময়ূর ভারতের জাতীয় পাখি। সেই ময়ূর রান্না করার এবং খাওয়ার একটি ভিডিয়ো সম্প্রতি ইউটিউবে পোস্ট করার অভিযোগ উঠেছে কুমারের বিরুদ্ধে। তড়িৎগতিতে সেই ভিডিয়ো ভাইরাল হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১১:২৫
Share:

ছবি: সংগৃহীত।

সমাজমাধ্যমে ময়ূরের মাংস রান্না করার ভিডিয়ো পোস্ট করেছিলেন এক ইউটিউবার। সেই ভিডিয়ো ভাইরাল হতেই তোলপাড় তেলঙ্গানায়। ওই ইউটিউবারের নাম কোডম প্রণয় কুমার। তিনি তেলঙ্গানার সিরসিল্লার বাসিন্দা। তাঁর বিরুদ্ধে বন্যপ্রাণী সুরক্ষা আইনে অভিযোগ দায়ের করেছে বন দফতর। তাঁকে গ্রেফতারও করা হয়েছে। বিতর্কের পর অবশ্য কুমারের ইউটিউব চ্যানেল থেকে ভিডিয়োটি সরিয়ে নেওয়া হয়েছে।

Advertisement

ময়ূর ভারতের জাতীয় পাখি। সেই ময়ূর রান্না করার এবং খাওয়ার একটি ভিডিয়ো সম্প্রতি ইউটিউবে পোস্ট করার অভিযোগ উঠেছে কুমারের বিরুদ্ধে। তড়িৎগতিতে সেই ভিডিয়ো ভাইরাল হয়। এর পরেই তেলঙ্গানা জুড়ে প্রতিবাদের ঝড় ওঠে। ভিডিয়ো নজরে আসার পরে পদক্ষেপ করে বন দফতরও। যে জায়গায় অভিযুক্ত ইউটিউবার ময়ূরের মাংস রান্না করেছিলেন, সেই জায়গাটিও পরিদর্শন করেন বন দফতরের আধিকারিকেরা। ইউটিউবের ভিডিয়োটিও যাচাই করা হয়। এর পরেই কুমারকে গ্রেফতার করা হয়। বন দফতরের অভিযোগ, একটি সংরক্ষিত প্রাণীকে হত্যা করেছেন ইউটিউবার।

সিরসিল্লার পুলিশ সুপার (এসপি) অখিল মহাজন বলেন, ‘‘প্রাসঙ্গিক ধারায় মামলা রুজু করা হয়েছে ইউটিউবারের বিরুদ্ধে। ওই ইউটিউবারের মতো অন্য কেউ যদি এ ধরনের কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকেন, তাঁদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’’

Advertisement

তবে কুমারের রান্না করা মাংস ময়ূরেরই কি না তা পরীক্ষার জন্য রক্তের নমুনা এবং রান্না করা মাংসের কিছুটা নিয়ে গিয়েছেন বন দফতরের কর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement