funny video

স্কুলজীবনের স্মৃতি ফেরাতে পিঠে বেতের ঘা! অভিনব পুনর্মিলন ডাক্তার, পুলিশ, আমলাদের

সকলের একটাই ইচ্ছা ছিল, অধ্যক্ষের হাতে বেতের বাড়ি খেয়ে স্কুলজীবনের পুরনো স্মৃতি ফিরে পাওয়ার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ১২:৫৯
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

কেউ ডাক্তার, কেউ পুলিশ, আবার কেউ সরকারি উচ্চপদস্থ আমলা। আছেন শিক্ষকও। সকলের পরনে সাদা রঙের শার্ট ও প্যান্ট। কাঁধে স্কুলের ব্যাগ। সিঁড়িতে বেত হাতে দাঁড়িয়ে তাঁদের অধ্যক্ষ। সার বেঁধে দাঁড়িয়ে স্বেচ্ছায় একে একে পিঠ পেতে দিচ্ছেন এই সব স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত ছাত্ররা। এক ঘা করে বেত পড়তেই স্কুলের ছাত্রদের মতো আর্তনাদ বেরিয়ে আসছে তাঁদের মুখ থেকে। একটি স্কুলের পুনর্মিলনের এমনই এক ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই নজর কেড়েছে সমাজমাধ্যম ব্যবহারকারীদের। বেত খাওয়ার সেই মজার ভিডিয়ো রেকর্ড করেছেন প্রাক্তন ছাত্ররাই। যদিও সেই ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

স্কুলেরই প্রাক্তন ছাত্র এক্স হ্যান্ডল (সাবেক টুইটার) থেকে পোস্ট করে লিখেছেন, পুনর্মিলনের দিন তাঁদের সকলের একটাই ইচ্ছা ছিল, অধ্যক্ষের হাতে আবার বেতের বাড়ি খেয়ে স্কুলজীবনের স্মৃতি ফিরে পাওয়ার। কারণ তাঁরা বিশ্বাস করেন, অধ্যক্ষের ওই বেতের আঘাতের ফলেই জীবনে সফলতা অর্জন করতে পেরেছেন তাঁরা। এই বেতের আঘাত তাঁদের জীবনে আশীর্বাদস্বরূপ।

ভিডিয়োটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। হাজার হাজার মানুষ ভিডিয়োটি দেখেছেন। অনেকেই এই ভিডিয়োটি দেখে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন। তবে বেশির ভাগ মানুষ মজার ছলেই তাঁদের মন্তব্য করেছেন সমাজমাধ্যমে।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement