viral copy of hole in expressway

এক্সপ্রেসওয়েতে বিশাল গর্ত, ‘ইঁদুরের কীর্তি’ বলে চাকরি খোয়ালেন নির্মাণকারী সংস্থার কর্মী

সংস্থার ওই কর্মী বলেছিলেন রাজস্থানের দৌসা জেলার সড়কে গুহার মতো গহ্বর তৈরি হওয়ার নেপথ্যে রয়েছে ইঁদুর জাতীয় প্রাণী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৩১
Share:

ছবি: সংগৃহীত।

রাস্তায় বিশাল গর্ত। আর তার জন্য নাকি দায়ী ইঁদুর! সংবাদমাধ্যমে এমন বেফাঁস বিবৃতি দেওয়ায় চাকরি থেকে বরখাস্ত হলেন এক ব্যক্তি। দিল্লি-মুম্বই এক্সপ্রেসওয়ে প্রকল্পের রক্ষণাবেক্ষণ ব্যবস্থাপক বলে দাবি করা একজন কর্মচারীর এই বক্তব্যের ফলে হইচই পড়ে সংশ্লিষ্ট মহলে। এক্সপ্রেসওয়েটির নির্মাণকারী সংস্থা এই কর্মীকে চাকরি থেকে ছাঁটাই করে বলে সংবাদমাধ্যম সূত্রে খবর।

Advertisement

সংস্থার ওই কর্মী বলেছিলেন, রাজস্থানের দৌসা জেলার এক্সপ্রেসওয়েতে গুহার মতো গহ্বর তৈরি হওয়ার নেপথ্যে রয়েছে ইঁদুর জাতীয় প্রাণী। এই বিবৃতি দেখে ‘ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়া’ নড়েচড়ে বসে। নির্মাণকারী সংস্থার পক্ষ থেকে একটি চিঠি দিয়ে জানানো হয় যে, ওই কর্মী রক্ষণাবেক্ষণ ব্যবস্থাপক পদে নেই। এই ধরনের বিবৃতি দিলেও প্রকল্পের প্রযুক্তি সম্পর্কে ওয়াকিবহাল নন কর্মীটি। তাঁকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছে ‘কেসিসি বিল্ডকন ফার্ম’।দৌসার দিল্লি-মুম্বই এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক বলবীর যাদব জানান, মাটির নীচ থেকে ক্রমাগত জল বেরিয়ে আসার কারণে রাস্তায় বড়সড় ধস নেমেছে। খবর পাওয়ার পরই অবিলম্বে এলাকাটি ঘিরে দিয়ে গর্তটি মেরামত করে দেওয়া হয় বলে জানান তিনি।

১৩৮৬ কিলোমিটার দীর্ঘ দিল্লি-মুম্বই এক্সপ্রেসওয়েটির নির্মাণকাজ শেষ হলে তা দেশের দীর্ঘতম সড়ক হিসাবে গণ্য হবে। দুই মেট্রো শহরের মধ্যে যাতায়াতের সময় ২৪ ঘণ্টা থেকে কমিয়ে ১২-১৩ ঘণ্টা হবে বলে আশা করা হচ্ছে। কেন্দ্রীয় পূর্ত সড়ক ও পরিবহণ মন্ত্রী নীতিন গডকড়ী রাজ্যসভায় জানিয়েছিলেন, ৩১ জুলাই পর্যন্ত ৮০ শতাংশ নির্মাণ কাজ শেষ হয়েছে। প্রকল্পটি শেষ করতে কমপক্ষে আরও এক বছর সময় লাগবে বলে জানা গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement