Viral News

দুই সন্তানের বাবার শরীরে নারীদের প্রজনন অঙ্গ! খুঁজে পাওয়া গেল ডিম্বাশয়ও, হইচই উত্তরপ্রদেশে

কয়েক দিন ধরেই পেটের ব্যথায় ভুগছিলেন রাজগীর। গত সপ্তাহে এক চিকিৎসকের কাছে যান তিনি। ওই চিকিৎসক রাজগীরকে আল্ট্রাসাউন্ড করার পরামর্শ দেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১৬:৪৮
Share:

—প্রতীকী ছবি।

পেটে প্রচণ্ড ব্যথা নিয়ে চিকিৎসকের কাছে গিয়েছিলেন উত্তরপ্রদেশের এক যুবক। পরীক্ষা করে ওই পুরুষের শরীরে মহিলাদের প্রজনন অঙ্গ খুঁজে পেলেন চিকিৎসকেরা। উত্তরপ্রদেশের গোরক্ষপুরের ঘটনা। ৪৬ বছর বয়সি ওই যুবকের নাম রাজগীর মিস্ত্রি। তিনি দুই সন্তানের বাবা।

Advertisement

সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদন অনুযায়ী, কয়েক দিন ধরেই পেটের ব্যথায় ভুগছিলেন রাজগীর। গত সপ্তাহে এক চিকিৎসকের কাছে যান তিনি। ওই চিকিৎসক রাজগীরকে আল্ট্রাসাউন্ড করার পরামর্শ দেন। সেই রিপোর্ট দেখে চিকিৎসকেরা রাজগীরকে জানান, তাঁর শরীরের ভিতরে একটি অতিরিক্ত মাংসপিণ্ড রয়েছে যা অভ্যন্তরীণ অঙ্গগুলির সংস্পর্শে আসার ফলে হার্নিয়া হয়েছে।

এর পরে বিনামূল্যে হার্নিয়া চিকিৎসার একটি ক্যাম্পে যোগাযোগ করেন রাজগীর। সেখানকার চিকিৎসকেরা তাঁকে অস্ত্রোপচারের নিদান দেন। অস্ত্রোপচারের দিনক্ষণও ঠিক হয়। অস্ত্রোপচারের সময় চিকিৎসকেরা দেখেন, যে মাংসপিণ্ডের জন্য রাজগীরের হার্নিয়া হয়েছে, তা আসলে একটি অনুন্নত জরায়ু। ওই জরায়ুর পাশে একটি ডিম্বাশয়ও খুঁজে পান চিকিৎসকেরা।

Advertisement

যদিও চিকিৎসকেরা জানিয়েছেন, রাজগীরের শরীরের ভিতরে অনুন্নত জরায়ু খুঁজে পাওয়া গেলেও তাঁর মধ্যে মহিলাদের মতো শারীরিক বা চারিত্রিক বৈশিষ্ট্য ছিল না। জন্মগত ত্রুটির কারণে তাঁর দেহে মহিলা যৌনাঙ্গের উপস্থিতি ছিল। অস্ত্রোপচারের পর তিনি ভাল আছেন এবং ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন বলেও জানিয়েছেন চিকিৎসকেরা। এই খবরে যথেষ্ট হইচই পড়েছে সমাজমাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement