Viral Video

বাড়ির উঠোনে সাপ-কুমিরের তুমুল লড়াই! শেষ পর্যন্ত জিতল কে? দেখুন ভাইরাল ভিডিয়ো

বাড়ির উঠোনে লড়াই করছে অজগর সাপ ও কুমির। একে অপরকে মাত দিতে মরিয়ে দুই সরীসৃপ। এ বার সমাজমাধ্যমে ভাইরাল হল সেই ভিডিয়ো।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫৭
Share:

বাড়ির উঠোনে সাপ ও কুমিরের মধ্যে চলছে তুমুল লড়াই। ছবি: সংগৃহীত

কথায় বলে, জলে কুমির ডাঙায় বাঘ। কিন্তু যদি হঠাৎ দেখেন বাড়ির উঠোনে যুদ্ধ করছে সাপ-কুমির! ভাবছেন, তা আবার হয় নাকি! শুনতে অবাক লাগলেও সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে তেমনই একটি ভিডিয়ো। যা নিয়ে নেটাগরিকদের মধ্যে উৎসাহের অন্ত নেই। লাইক, কমেন্ট, শেয়ারে ওই ভিডিয়ো পোস্টটিকে ভরিয়ে দিয়েছেন তাঁরা। যার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) পোস্ট হওয়া ওই ভিডিয়োটিতে বাড়ির উঠোনে গাছের ছায়ায় অজগর সাপের সঙ্গে একটি কুমিরকে মারামারি করতে দেখা গিয়েছে। কুমিরটি আচমকাই দেহের মাঝবরাবর সাপটিকে কামড়ে ধরে। তখনই পাল্টা প্রত্যাঘাত হেনে কুমিরের মুখ পেঁচিয়ে ধরার চেষ্টা করে পা-বিহীন ওই সরীসৃপ।

অজগর মুখ পেঁচিয়ে ধরছে বুঝতে পেরে আরও জোরে কামড়ে ধরে ওই কুমির। পাশাপাশি, তীব্র বেগে মাথা ঝাঁকাতে থাকে উভচরটি। ফলে চেষ্টা করেও কুমিরের মুখ শেষ পর্যন্ত পেঁচিয়ে ধরতে ব্যর্থ হয় ওই অজগর। যদিও হাল ছাড়েনি সে। একবার মুখের দিক থেকে, পরমুহূর্তেই লেজের দিক থেকে কুমিরটির উপর আক্রমণ চালানোর মরিয়া চেষ্টা চালায় ওই সরীসৃপ।

Advertisement

শেষ পর্যন্ত লড়াইতে কার জিত ও কার হার হয়েছে, তা ভাইরাল ভিডিয়োতে বোঝা যায়নি। পোস্টের নীচ অবশ্যে একের পর এক কমেন্ট করে গিয়েছেন নেটাগরিকেরা। তাঁদের একজন মজা করে লিখেছেন, ‘‘আচ্ছা সাপের বিষ কি কুমিরটা হজম করতে পেরেছিল? বিষ খেয়েও শেষ পর্যন্ত প্রাণীটা কি বেঁচেছিল?’’

আর একজন নেটাগরিকের কথায়, ‘‘কুমিরটা বলছে, খেলা বন্ধ করো। কারণ, তুমি এখন আমার খাদ্য হতে চলেছ।’’ তৃতীয় ব্যবহারকারী লিখেছেন, ‘‘আমি তো অবাক হয়ে গিয়েছি। কুমিরটা এত জোরে কামড়ে ধরল অথচ সাপটা কিন্তু দু’টুকরো হয়ে যায়নি।’’ কেউ কেউ আবার সাপটিকে হারতে দেখে হতাশা ব্যক্ত করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement