Viral News

২০ টাকা ঘুষ নিয়েছিলেন ১৯৯০ সালে, ৩৪ বছর পর শাস্তি পেলেন প্রাক্তন পুলিশকর্মী!

১৯৯০ সালের ৬ মে সহরসা স্টেশনের প্ল্যাটফর্ম দিয়ে হেঁটে যাচ্ছিলেন সব্জিবিক্রেতা সীতা দেবী। সঙ্গে ছিল এক ঝুড়ি সব্জি। সুরেশ তাঁকে দেখে থামতে বলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৭
Share:

—প্রতীকী ছবি।

সব্জিবিক্রেতার কাছে কুড়়ি টাকা ঘুষ নিয়েছিলেন ১৯৯০ সালে। ৩৪ বছর পর শাস্তি পেলেন প্রাক্তন কনস্টেবল। তাঁকে গ্রেফতারের নির্দেশ দিল বিহার আদালত। অবিশ্বাস্য মনে হলেও ঘটনাটি ঘটেছে বিহারে। বারাহিয়ার বাসিন্দা ওই প্রাক্তন কনস্টেবলের নাম সুরেশ প্রসাদ সিংহ। ১৯৯০ সালে তিনি বিহারের সহরসা রেলস্টেশনে কর্তব্যরত ছিলেন।

Advertisement

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ১৯৯০ সালের ৬ মে সহরসা স্টেশনের প্ল্যাটফর্ম দিয়ে হেঁটে যাচ্ছিলেন সব্জিবিক্রেতা সীতা দেবী। সঙ্গে ছিল এক ঝুড়ি সবজি। সুরেশ তাঁকে দেখে থামতে বলেন। এর পর তিনি সীতার কানে কানে কিছু বলেন। সঙ্গে সঙ্গে শাড়ির খুঁট থেকে কুড়ি টাকা বার করে সুরেশের হাতে তুলে দেন সীতা।

পুরো বিষয়টি নজরে পড়ে সহরসার স্টেশন মাস্টারের। সুরেশকে বমাল হাতেনাতে ধরে ফেলেন তিনি। অভিযোগ দায়ের হয় সুরেশের বিরুদ্ধে। তবে অগ্রিম জামিনও পেয়ে যান। এর পর ১৯৯৯ সাল থেকে সুরেশ পলাতক ছিলেন। গ্রেফতারি পরোয়ানা জারি করা হয় তাঁর বিরুদ্ধে। অনেক চেষ্টা করেও তাঁর খোঁজ মেলেনি।

Advertisement

এর মধ্যেই তদন্ত চলাকালীন দেখা যায়, সুরেশ সরকারি দফতরে নিজের যে ঠিকানা দিয়েছিলেন, তা ভুয়ো। এর পর বৃহস্পতিবার সুরেশকে গ্রেফতার করে আদালতে হাজির করানোর নির্দেশ দিয়েছেন বিশেষ ভিজিল্যান্স বিচারক সুদেশ শ্রীবাস্তব। সুরেশকে গ্রেফতারের দায়িত্ব ডিজিপি-কে দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement