Relationship Advice

ধনীদের বিয়ে করার সহজ উপায় শিখিয়ে বছরে ১৬৩ কোটি টাকা আয় তরুণী ‘লভ গুরু’র

সম্পর্ক সংক্রান্ত সমস্যায় পড়ে যে তরুণীই পরামর্শ নিতে গিয়েছেন, তাঁকে এমন নির্দেশই দিয়েছেন চিনের জনপ্রিয় ‘লভ গুরু’। সমাজমাধ্যমে নিজের চ্যানেলও রয়েছে তাঁর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ১৮:০৪
Share:

—প্রতীকী ছবি।

দু’জনের সম্পর্ক তখনই সফল হয়, যখন একে অপরের সঙ্গে থেকে কোনও লাভ হয়। অন্যথা সেই সম্পর্ক বয়ে নিয়ে যাওয়া অর্থহীন। এমনকি সুখী হয়ে সংসারজীবন কাটাতে গেলে ধনী ব্যক্তিদেরই বিয়ে করতে হবে। সম্পর্ক সংক্রান্ত সমস্যায় পড়ে যে তরুণীই পরামর্শ নিতে গিয়েছেন, তাঁকে এমন নির্দেশই দিয়েছেন চিনের জনপ্রিয় ‘লভ গুরু’। সমাজমাধ্যমে নিজের চ্যানেলও রয়েছে তাঁর। সেমিনার এবং ওয়ার্কশপ করিয়ে বছরে ১৬৩ কোটি টাকা উপার্জন করেন তরুণী।

Advertisement

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, ওই তরুণীর নাম লে চুয়াংকু। পেশায় সমাজমাধ্যম প্রভাবীও তিনি। সম্পর্ক নিয়ে উপদেশ দেন বলে রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছেন লে। অনেকে আবার তরুণীকে ‘লভ গুরু’র তকমাও দিয়েছেন। কাউকে অনলাইন মাধ্যমে উপদেশ দিলে ১৩ হাজার টাকা পারিশ্রমিক নেন লে। ব্যক্তিগত ভাবে কাউন্সেলিং করলে প্রতি মাসে জনপ্রতি এক লক্ষ টাকার বেশিও আয় করেন তিনি।

অন্তঃসত্ত্বা হলে তরুণীদের তিনি বলেন, ‘‘সর্ব ক্ষণ একটি বলের ভার বইতে হয়।’’ এমনকি, পুরুষদের যেন ‘এটিএম মেশিন’-এর সঙ্গে তুলনা করেন তিনি। তাঁর দাবি, বিয়ে করার পর স্বামীর কাছ থেকে পর্যাপ্ত অর্থ পাওয়া না গেলে তাঁকে বিয়ে করাই উচিত নয়। এই ধরনের বিতর্কিত মন্তব্য করার পর তাঁর অ্যাকাউন্টে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। তবুও কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে ভিডিয়ো তৈরি করে তরুণীদের নানা উপদেশ দিয়ে চলেছেন চিনের ‘লভ গুরু’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement